২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

প্রেসিডেন্ট হত্যায় জড়িতের অভিযোগ অস্বীকার হাইতি প্রধানমন্ত্রীর

হাইতি প্রধানমন্ত্রী এরিয়েল হেনরি (বাঁয়ে), প্রেসিডেন্ট জোভনেল ময়েস (ডানে) - ছবি : সংগৃহীত

হাইতি প্রধানমন্ত্রী এরিয়েল হেনরি তার বিরুদ্ধে উত্থাপিত দেশটির প্রেসিডেন্ট জোভনেল ময়েসের হত্যায় জড়িত থাকার সন্দেহ খারিজ করে দিয়েছেন। তিনি বলেছেন, এটি ‘উগ্র রাজনৈতিক স্বার্থে’ উদ্দেশ্যমূলক গোলযোগ।

সামাজিক নেটওয়ার্কে পোস্ট করা সরকার প্রধানের এক বিবৃতিতে ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় বলা হয়, ‘প্রেসিডেন্ট হত্যার রাতে ঘটনাস্থলের কাছ থেকে টেলিফোন কথোপকথন নিয়ে গোলযোগ দেশীয় ও আন্তর্জাতিক স্তরে একটি সাজানো ঘটনা।’

ময়েসকে গত ৭ জুলাই পোর্ট-অ-প্রিন্সে তার বাসভবনে গুলি করে হত্যা করা হয়। এই হামলার আদেশদাতা সন্দেহে কয়েক ডজন লোককে গ্রেফতার করা হয়েছে। তবুও ঘটনার রহস্যের জট খোলেনি।

মঙ্গলবার পোর্ট-অ-প্রিন্সে ফেডারেল কৌঁসুলির মর্যাদার সরকারি কমিশনার বিচারককে হেনরির বিরুদ্ধে অভিযোগ আনার দাবি জানান। হত্যার কয়েক ঘণ্টার মধ্যে প্রধান সন্দেহভাজনদের মধ্যে একজন সরকারি কর্মকর্তা জোসেফ ফিলিক্স বাদিওর সাথে হেনরির টেলিফোন আলাপ হয়েছে বলে এই অভিযোগ ওঠে।

ময়েসের হত্যার পর তার বাসভবনের কাছে থেকে ৭ জুলাই ভোরে বাদিও দু’বার এরিয়েল হেনরিকে ফোন করেছেন বলে অভিযোগ উঠেছে।

বিচারককে অভিযোগ আনার অনুরোধ জানানোর কয়েক ঘণ্টার মধ্যে হেনরি সরকারি কৌঁসুলিকে বরখাস্ত করেন। এ ছাড়া বুধবারই তিনি তার বিচারমন্ত্রীকে বরখাস্ত করেন।

প্রেসিডেন্ট ময়সের হত্যার ঘটনায় ১৮ কলম্বিয়ান, হাইতির বংশোদ্ভুত দুই আমেরিকানসহ ইতোমধ্যেই ৪৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি দলে নিউজিল্যান্ডের এন্ডারসন লড়াই ছাড়া পথ নেই : নোমান জার্মানির অর্থ যেভাবে সিরিয়ায় যুদ্ধাপরাধে ব্যবহার হচ্ছে জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেনের মেয়াদ বাড়ল

সকল