২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

৫-০ গোলে হারবে আর্জেন্টিনা, আশা ব্রাজিল প্রেসিডেন্টের

৫-০ গোলে হারবে আর্জেন্টিনা, আশা ব্রাজিল প্রেসিডেন্টের - ছবি : সংগৃহীত

পছন্দের দলের হয়ে বেমক্কা অনেক কিছু বলে বসেন অনেকেই। তবে সাধারণ সমর্থকেরা এমন কিছু বললে না হয় উড়িয়ে দেয়া যায়। কিন্তু ভরা মজলিশে কথাটা যদি বলেন স্বয়ং ব্রাজিলের প্রেসিডেন্ট!

আর কথাটা যদি হয়, কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনাকে ব্রাজিল এক-দুই গোল নয় ৫-০ গোলে হারাবে, তাহলে!

দক্ষিণ আমেরিকা মহাদেশের গুরুত্বপূর্ণ নেতৃবৃন্দের সঙ্গে অনলাইন বৈঠকে বসেছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বলসোনারো। সেখানে উপস্থিত ছিলেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ।

এ সময় বলসোনারো বলেন, ‘মারাকানায় শনিবার একমাত্র (ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনাল) দ্বৈরথটি হবে। আমার মতে ব্রাজিল ৫-০ গোলে জিতবে।’ কথাটি বলার সময় হাতের পাঁচটি আঙুলও তুলে দেখান বলসোনারো। ব্রাজিল প্রেসিডেন্টের কথায় মুচকি হাসেন আলবার্তো ফার্নান্দেজ।

বাংলাদেশ সময় রোববার ভোর ৬টায় কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা। দক্ষিণ আমেরিকার দুই পরাশক্তির এ লড়াইয়ের মোড়কে মুখোমুখি হবেন সময়ের অন্যতম দুই সেরা তারকা লিওনেল মেসি ও নেইমার। সেমিফাইনালে পেরুকে হারিয়ে ফাইনালে উঠে আসে ব্রাজিল। অন্য সেমিফাইনালে কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হওয়া নিশ্চিত করে আর্জেন্টিনা।

২০১৯ কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়েছিল ব্রাজিল। চোটের কারণে সে টুর্নামেন্টে খেলেননি নেইমার। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর এ দ্বৈরথে বাগ্‌যুদ্ধ নতুন কিছু নয়।

ব্রাজিল তারকা রিচার্লিসন যেমন মনে করেন, এটাই স্বাভাবিক এবং মাঠে তারা তিল পরিমাণ ছাড় দেবেন না আর্জেন্টিনাকে, ‘আমরা সামলে নিতে পারব। এগুলো তো শুধু কথা নয়। মাঠের খেলায় কথার ছাপ থাকবে।’ আর্জেন্টিনার সেরা তারকা মেসি হওয়ায় স্বাভাবিকভাবেই তাঁকে আটকানোর পরিকল্পনা নিয়ে মাঠে নামবে ব্রাজিল।

এ নিয়ে ব্রাজিলের রক্ষণাত্মক মিডফিল্ডার কাসেমিরো বলেন, ‘মেসি যে প্রান্তে খেলে সেখানে আমি খেলি, এর আগে অনেক ম্যাচেই আমরা মুখোমুখি হয়েছি। তবে আমি একা কাউকে আটকে রাখতে পারব না। এ জন্য সতীর্থদের সাহায্য দরকার। আর মাঠে শুধু একজন খেলোয়াড়কে কেউ আটকে রাখে না। একটা দল ১১ জন নিয়ে খেলে, ১১জন নিয়ে রক্ষণ সামলায়, আক্রমণও করে ১১ জন নিয়েই।’


আরো সংবাদ



premium cement
বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী

সকল