২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
নেট দুনিয়ায় ভাইরাল

মেক্সিকোর মাঝ সমুদ্রে জ্বলছে আগুন!

- ছবি : সংগৃহীত

সমুদ্রে দাউ দাউ করে জ্বলছে আগুন। নীল রঙের জলের ঢেউ, পাশেই ছড়িয়ে পড়েছে আগুন। অবাক-করা ভিডিও টুইটারে শেয়ার হতেই নেট মাধ্যমে ভাইরাল হয়েছে সেটি।

শুক্রবার সকালে মেক্সিকোর উপসাগরের মাঝে আগুন লেগেছিল। ইউকাটান উপদ্বীপ এলাকার খুব কাছের সমুদ্রেই এই আগুন দেখতে পান স্থানীয়রা। তারপর খবর ছড়িয়ে পড়তেই ছোট ছোট জাহাজে করে লোক নেমে আগুন নেভানোর চেষ্টা করেন।

কিভাবে লাগল এই আগুন? মেক্সিকোর তেল প্রস্তুতকারী সংস্থা পেমেক্স-এর তরফ থেকে সংবাদমাধ্যমে জানান হয়েছে, সমুদ্রের নিচে বেশকিছু পাইপলাইন রাখা থাকে। যার সাহায্যে দেশের দু’টি গুরুত্বপূর্ণ কেন্দ্রের মধ্যে যোগাযোগ রাখা হয়। এই পাইপলাইনের গ্যাস বেরিয়ে গিয়েই সমুদ্রের মঝখানে আগুন লেগেছে। তারপরেই সেটা ছড়িয়ে পড়েছে আশপাশে। জাহাজ নামিয়ে আগুন নেভানোর চেষ্টা শুরু করা হয়েছে তারপরেই। প্রায় টানা পাঁচ ঘণ্টার চেষ্টার পর সেই আগুন নেভানো সম্ভব হয়েছে। এই ঘটনায় কোনো ক্ষতি হয়নি বলে জানান হয়েছে সংস্থার তরফ থেকে।

আগুন নেভাতে গিয়ে, কিংবা এই আগুনের কারণে কেউ প্রাণ হারায়নি বলেও ঘোষণা করা হয়েছে। যে প্রকল্পের পাইপলাইনের গ্যাস থেকে আগুন ছড়িয়েছে, সেখানেও উল্লেখযোগ্য কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছে পেমেক্স।

গ্যাস কিভাবে লিক করল এবং আগুন ধরল কিভাবে তা নিয়ে তদন্ত করছে পুলিশ। মাঝ সমুদ্রের এই ভয়াবহ চিত্র ছড়িয়ে পড়তেই অবাক হয়ে গিয়েছেন নেটিজেনরা। কেউ কেউ এমনও মন্তব্য করেছেন, ‘সত্যিকারের ভিডিও! দেখে নিজের চোখকেও বিশ্বাস করতে পারছি না।’

সূত্র : আজকাল


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল