২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

কাঠ পাচারের অভিযোগে ব্রাজিলের পরিবেশ মন্ত্রীর পদত্যাগ

কাঠ পাচারের অভিযোগে ব্রাজিলের পরিবেশ মন্ত্রীর পদত্যাগ - ছবি : সংগৃহীত

ব্রাজিলের বিতর্কিত পরিবেশ মন্ত্রী রিকার্ডো সলাস বুধবার তার পদত্যাগের ঘোষণা দিয়েছেন। কাঠ পাচারে এ মন্ত্রীর জড়িত থাকার অভিযোগ ওঠায় সুপ্রিম কোর্ট তদন্তের নির্দেশ দেয়ার মাত্র এক মাস পর তিনি তার পদ থেকে সরে দাঁড়ালেন। খবর এএফপি’র।

ব্রাসিলিয়ায় প্রেসিডেন্টের প্রাসাদে এক সংবাদ সম্মেলনে ৪৬ বছর বয়সী সলাস বলেন, ‘আমি প্রেসিডেন্টের কাছে আমার পদত্যাগপত্র জমা দিয়েছি। তিনি এ পদত্যাগপত্র গ্রহণ করেছেন।’

কট্টর ডানপন্থী প্রেসিডেন্ট জাইর বোলসোনারোর সরকারের অত্যান্ত গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের অন্যতম সলাস ২০১৯ সালের জানুয়ারিতে দায়িত্ব গ্রহণের পর থেকেই আমাজন রেইনফরেস্টে বনভূমি নিধনে উৎসাহদানের দায়িত্ব পালন এবং পরিবেশ রক্ষা কর্মসূচির ব্যাপক কাটছাট করেন।

সুপ্রিম কোর্ট এসব অভিযোগের বিষয়ে তদন্তের নির্দেশ দেয়ায় গত ১৯ মে থেকে মন্ত্রীর এ ধরনের কর্মকান্ডের ব্যাপারে ব্যাপক তদন্ত শুরু করা হয়। অভিযোগ রয়েছে যে তিনি ও তার মন্ত্রণালয়ের শীর্ষ কর্মকর্তাদের সহায়তায় বিভিন্ন কোম্পানি অবৈধভাবে ইউরোপ ও যুক্তরাষ্ট্রে বনভূমির কাঠ পাচারে জড়িত।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল

সকল