২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রিওডি জেনিরোতে পুলিশের অভিযানে ২৫ জন নিহত

রিওডি জেনিরোতে পুলিশের অভিযানে ২৫ জন নিহত - ছবি - সংগৃহীত

ব্রাজিলের উত্তরাঞ্চলীয় রিওডি জেনিরোতে বৃহস্পতিবার পুলিশ ও সন্দেহভাজন মাদক চোরাকারবারীদের মধ্যে ব্যাপক গুলি বিনিময় চলাকালে কমপক্ষে ২৫ জন নিহত ও আরো পাঁচজন আহত হয়েছে। চক্রটি যাকারাজিনহো শহরে অনেক বেশি সক্রিয়। খবর সিনহুয়ার।

রিওডি জেনিরো সিভিল পুলিশ জানায়, সেখানে গোলাগুলি চলাকালে এক পুলিশ কর্মকর্তা নিহত হন। এ সময় কথিত অপরাধী চক্রের আরো ২৪ সদস্য প্রাণ হারিয়েছে।

ওই অঞ্চলে মাদক পাচার ও সংঘবদ্ধ অপরাধী চক্রের বিরুদ্ধে সিভিল পুলিশের অভিযান চলাকালে যাকারাজিনহোতে বৃহস্পতিবার এ গুলি বিনিময় হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া অডিও এবং ভিডিও বার্তা এ শহরের বিভিন্ন স্থানে ব্যাপক গোলাগুলির দৃশ্য দেখা যাচ্ছে এবং সেখানে বোমা বিস্ফোরণের শব্দ শোনা যায়। হেলিকপ্টার থেকে তোলা বিভিন্ন ছবিতে সশস্ত্র ব্যক্তিদের পালিয়ে যেতেও দেখা যাচ্ছে।

রিওডি জেনিরোর সবচেয়ে শক্তিশালী অপরাধী চক্র কথিত রেড কমান্ডের যাকারাজিনহো শহরে ব্যাপক প্রাধান্য রয়েছে।

পুলিশ জানায়, রেড কমান্ডের বিরুদ্ধে যাকারাজিনহোতে বিভিন্ন নরহত্যা, চুরি-ডাকাতি, ছিনতাই এবং মাদক চোরাকারবারীর জন্য শিশুদের কাজে লাগানোর অভিযোগ রয়েছে।


আরো সংবাদ



premium cement
বদলে যেতে পারে এসএসসি পরীক্ষার নাম সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ

সকল