১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আর্জেন্টিনায় করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় কারফিউ ঘোষণা

আর্জেন্টিনায় করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় কারফিউ ঘোষণা -

আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ বুধবার তিন সপ্তাহের জন্য সান্ধ্য আইন জারির ঘোষণা দিয়েছেন। পরপর দ্বিতীয় দিন করোনাভাইরাস সংক্রমণে রেকর্ড হওয়ার পর তিনি এমন ঘোষণা দিলেন।

প্রেসিডেন্টের সরকারি বাসভবনে রেকর্ড করা এক বার্তায় তিনি বলেন, শুক্রবার থেকে এ কারফিউ কার্যকর করা হবে এবং তা আগামী ৩০ এপ্রিল পর্যন্ত মধ্যরাত থেকে প্রতিদিন ভোর ৬টা পর্যন্ত বলবৎ থাকবে। তিনি নিজে এ ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সেলফ-আইসোলেশনে রয়েছেন।

প্রেসিডেন্ট বলেন, আর্জেন্টিনার সর্বোচ্চ ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে বিশেষ করে মধ্যাঞ্চলে এ কারফিউ কার্যকর করা হবে। বার এবং রেস্তোরাঁগুলো রাত ১১টার মধ্যে বন্ধ করতে হবে।

বুধবার সকালে আর্জেন্টিনার স্বাস্থ্যমন্ত্রী জানান, গত ২৪ ঘণ্টায় ২২ হাজার ৩৯ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এর আগের দিন ২০ হাজার ৮৭০ জন এ ভাইরাসে সংক্রমতি হয়। এর ফলে পরপর দু’দিন করোনা সংক্রমণের রেকর্ড সৃষ্টি হলো।

বুয়েন্স আয়ার্স মহানগরী এলাকায় সর্বশেষ ১৩ হাজার ৫০০ জনেরও বেশি মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার

সকল