২০ এপ্রিল ২০২১
`

কারাগারে দাঙ্গার জেরে ইকুয়েডরের স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ

প্যাটরিকো পাজমিনো - ছবি : সংগৃহীত

ল্যাটিন আমেরিকার দেশ ইকুয়েডরের চার কারাগারে ২৩ ফেব্রুয়ারির ভয়াবহ দাঙ্গার জেরে পদত্যাগ করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী। ওই দাঙ্গায় অন্তত ৭৯ জন নিহত হয়েছিলেন।

শুক্রবার প্রেসিডেন্ট লেনিন মরেনোর কাছে নিজের পদত্যাগ পত্র জমা দেন স্বরাষ্ট্রমন্ত্রী প্যাটরিকো পাজমিনো। পদত্যাগ পত্রে তিনি বলেন, ‘নিজের ব্যক্তিগত সিদ্ধান্ত থেকেই মন্ত্রী হিসেবে স্থায়ী পদত্যাগপত্র জমা দিয়েছি।’

টুইটারে প্রকাশিত ওই পদত্যাগ পত্রে তিনি বলেন, মন্ত্রণালয়ের প্রধান হিসেবে তার ব্যবস্থাপনা প্রশ্নের মুখোমুখি হওয়ায় তিনি পদত্যাগ করেছেন।

এর আগে গত সোমবার দেশটির আইন পরিষদ স্বরাষ্ট্রমন্ত্রীর পদ থেকে পাজমিনোকে বরখাস্ত করার আহ্বান জানায়।

এর আগে ২৩ ফেব্রুয়ারি ইকুয়েডরের চারটি কারাগারে প্রতিদ্বন্দী দলগুলোর মধ্যে ভয়াবহ দাঙ্গার ঘটনা ঘটে। গুয়াকুইল, সিয়েনকা ও ল্যাটাকুঙ্গার চার কারাগারে এই দাঙ্গায় ৭৯ জন নিহত হয়েছেন।

সূত্র : আলজাজিরা



আরো সংবাদ


মিয়ানমারের সামরিক জান্তাবিরোধী নিষেধাজ্ঞা আরোপ ইইউর সখীপুরে খেলতে গিয়ে ট্রাকচাপায় শিশু নিহত অগ্নিসংযোগকারীদের প্রতি দুর্বলতা দেখানোর সুযোগ নেই : নানক চিকিৎসক-পুলিশের পাল্টাপাল্টি বিবৃতি কাম্য নয় : হাইকোর্ট আফগানিস্তানে গাড়ি বোমার বিস্ফোরণে নিহত ৩ হেফাজতের তাণ্ডবে বিএনপি প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত : সেতুমন্ত্রী তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে ক্যাস্ট্রো যুগ পরবর্তী কিউবার নতুন নেতা মিগুয়েল মির্জাপুরে প্রবাসীর স্ত্রীর হাত-পা বাঁধা লাশ উদ্ধার ১ মে থেকে ভারতে ১৮ বছরের ওপরে সবাইকে টিকা, বাজারেও মিলবে ভ্যাকসিন ইরানের কুদস বাহিনীর নতুন উপ-প্রধান জেনারেল ফালাহজাদেহ

সকল