২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কলম্বিয়ায় সামরিক অভিযানে ফার্কের ১০ সদস্য নিহত

কলম্বিয়ায় সামরিক অভিযানে ফার্কের ১০ সদস্য নিহত -

দক্ষিণপূর্ব কলম্বিয়ার সাবেক ফার্ক বিদ্রোহী গ্রুপের ভিন্নমতাবলম্বীদের একটি ঘাঁটিতে সামরিক বাহিনীর বোমা হামলায় ১০ সদস্য নিহত ও তিনজন আহত হয়েছে। মঙ্গলবার দেশটির সরকারি সূত্র একথা জানিয়েছে।

প্রতিরক্ষামন্ত্রী দিয়াগো মোলানো টুইটার বার্তায় বলেন, সামরিক অভিযান চালিয়ে ফার্কের ১৩ ভিন্নমতাবলম্বীকে ‘প্রতিরোধ’ করা হয়েছে।

এসব ভিন্নমতাবলম্বী কলম্বিয়ার ২০১৬ সালে করা শান্তি চুক্তি থেকে নিজেদের দূরে রেখেছে। আর এই চুক্তির মাধ্যমে অর্ধ শতাব্দীর গৃহযুদ্ধের অবসান ঘটে এবং ওই বছর ফার্ক গেরিলাদের নিরস্ত্র করা হয়।
তবে কখন এ সামরিক অভিযান চালানো হয় সে ব্যাপারে মোলানো কিছু বলেননি।

এক সূত্র জানিয়েছে, এ অভিযানে ১০ জন নিহত ও তিনজন আহত হয়েছেন।

কলম্বিয়ার দক্ষিণপূর্বাঞ্চলের একটি বনভূমি কালামার পৌরসভা এলাকায় এ বোমা হামলা চালানো হয়। সেখানে সাবেক ফার্কের ভিন্নমতাবলম্বীরা এখনো তৎপর রয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান

সকল