২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বলিভিয়ায় বিশ্ববিদ্যালয়ের ভবন ভেঙ্গে পড়ে ৭ শিক্ষার্থীর মৃত্যু

-

বলিভিয়ার একটি বিশ্ববিদ্যালয় ভবনের চতুর্থ তলা ভেঙ্গে পড়ে কমপক্ষে সাত শিক্ষার্থীর মৃত্যু এবং আরো পাঁচজন মারাত্মকভাবে আহত হয়েছে। মঙ্গলবার ধাতবের তৈরি একটি রেলিং বেয়ে নামার সময় হতাহতের এ ঘটনা ঘটে। দেশটির সরকার একথা জানিয়েছে।

এ ঘটনার ভিডিও ফুটেজে শিক্ষার্থীদের একটি সরু পথে গাদাগাদি করে একটি সম্মেলন হলে প্রবেশের সময় এ দুর্ঘটনা ঘটে।

লাপাজর কাছে এল আলতো বিশ্ববিদ্যালয়ে এ সরু পথে নামার চেষ্টা করা অন্য শিক্ষার্থীরা শক্ত করে রেলিং ধরে থাকায় অনেকে মৃত্যুর হাত থেকে রক্ষা পেয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী জেসন অজা বলেন, ‘এ দুর্ঘটনায় সাতজন নিহত ও পাঁচজন গুরুতরভাবে আহত হয়েছে। আহতদের লাপাজর পার্শ্ববর্তী এল আলতো নগরীর হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে।’

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী এডুয়ার্দো ডেল ক্যাস্টিলো এ ঘটনায় পাঁচজনের মৃত্যু এবং তিনজনের আহত হওয়ার কথা জানিয়েছিলেন। পরে এ ব্যাপারে বিস্তারিতভাবে দেয়া স্বাস্থ্যমন্ত্রীর বিবৃতিতে হতাহতের সংখ্যা সংশোধন করে সাতজনের মৃত্যু ও পাঁচজন আহত হওয়ার কথা বলা হয়।

খবরে বলা হয়, এ ঘটনায় হতাহত সবার বয়স ২০ থেকে ২৪ বছর।

ডেল ক্যাস্টিলো বলেন, তিনি এ দুর্ঘটনার ব্যাপারে তদন্তের নির্দেশ দিয়েছেন।


আরো সংবাদ



premium cement
হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে? গাজায় রিজার্ভ ব্রিগেড মোতায়েন ইসরাইলের উপজেলা নির্বাচন জটিলতা ভোটাধিকারের প্রতি মর্যাদা ইসরাইলি সেনাবাহিনীর বিরুদ্ধে ‘যুদ্ধাপরাধের ধারাবাহিক ধারা’ অনুসরণের অভিযোগ

সকল