২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

অক্সিজেনের জন্য মেক্সিকোয় দীর্ঘ লাইন

অক্সিজেনের জন্য মেক্সিকোয় দীর্ঘ লাইন - ছবি - সংগৃহীত

মেক্সিকোর রাজধানীর হাসপাতালগুলো করোনা রোগীতে ভরে গেছে। বেড়ে যাওয়া করোনা রোগীদের জন্যে অক্সিজেন কিনতে তাদের স্বজনদের লাইনে দাঁড়িয়ে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে।
এরকমই একজন এডদুয়ার্দো মার্টিনেজ। শুক্রবার মেক্সিকো সিটির রাস্তায় তাকে দেখা গেছে লাইনে দাঁড়িয়ে অক্সিজেন কেনার জন্য অপেক্ষা করতে। তার ৫৫ বছর বয়সী মা কোভিড- ১৯ রোগী। মেক্সিকো সিটিতে আংশিক লকডাউন সত্ত্বেও মার্টিনেজের দুই প্রতিবেশী সম্প্রতি করোনায় মারা গেছেন।

তিনি বলেন, আমরা যেখানে বাস করছি সেখানে লোকজন খুবই বেপরোয়া। তারা মাস্ক পরেন না।
গত মধ্য ডিসেম্বরের পর থেকে ৯০ লাখ অধিবাসীর মেক্সিকো সিটিতে সর্বোচ্চ সতর্ক পদক্ষেপ নেয়া হয়েছে। অপ্রয়োজনীয় কর্মকাণ্ড বন্ধ রাখা হয়েছে।

সরকারি হিসেবে, দেশটিতে করোনায় ২৬ হাজারেরও বেশি লোক মারা গেছেন। আক্রান্তের সংখ্যা দেশব্যাপী প্রায় এক লাখ ৪৭ হাজার।

এ প্রেক্ষাপটে অক্সিজেনের চাহিদা বেড়ে প্রবল হয়েছে। ২৩ বছর বয়সী মেডিক্যাল শিক্ষার্থী গত চারদিন ধরে তার ভার্চুয়াল ক্লাশ করতে পারছে না। কারণ সে অক্সিজেনের খোঁজে আছে।

বাড়িতে থাকা অসুস্থ স্বজনের জন্য লাইনে দাঁড়িয়ে থাকা ভ্যালেঞ্চিয়া খুবই উদ্বিগ্ন। কারণ অক্সিজেন কেনার লাইন খুবই দীর্ঘ।


আরো সংবাদ



premium cement
রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন চৌগাছায় বাসচাপায় হেলপার নিহত ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

সকল