২৮ জানুয়ারি ২০২১
`

ব্রাজিলে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪১


ব্রাজিলের দক্ষিণপূর্বাঞ্চলে যাত্রীবাহী বাস ও ট্রাকের সংঘর্ষে অন্তত ৪১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো ১০ জন। বুধবার (২৫ নভেম্বর) দেশটির সাও পাওলো রাজ্যের তাগুই শহরে এ দুর্ঘটনা ঘটে। সাও পাওলো পুলিশ ও ফায়ার সার্ভিস বিষয়টি নিশ্চিত করেছে।

এক বিবৃতিতে সাও পাওলো পুলিশ জানিয়েছে, বাস-ট্রাক সংঘর্ষের ঘটনায় ৩৭ জন ঘটনাস্থলেই নিহত হন। আর বাকি ৪ জন হাসপাতালে ভর্তির পর মারা যান। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানানো হয়।

পুলিশ আরো জানায়, বাসে করে স্থানীয় একটি পোশাক কারখানার কর্মীরা যাচ্ছিলেন। সকাল সাতটা নাগাদ সাও পাওলো রাজ্য থেকে ৩৪০ কিলোমিটার দূরের তাগুয়াই শহরের কাছে পৌঁছালে ট্রাকের সঙ্গে বাসের সংঘর্ষ হয়। দুর্ঘটনার পর উদ্ধারকারীরা ঘটনাস্থলে এসে হতাহত মানুষের শরীরে বিভিন্ন ছিন্নভিন্ন অংশ ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখেন। হতাহতদের মধ্যে কারা বাসের যাত্রী ছিলেন আর কারা ট্রাকের আরোহী ছিলেন তা বলা অসম্ভব বলে জানিয়েছে পুলিশ। কীভাবে দুর্ঘটনাটি ঘটেছে তা নিশ্চিত হতে তদন্ত করবে পুলিশ।

সাও পাওলোর গভর্নর জোও ডোরিয়া বলেন, ভয়াবহ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পরিবার, আত্মীয়-স্বজন এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি সমাবেদনা জ্ঞাপন করছি। আলজাজিরা



আরো সংবাদ


চসিক নির্বাচন : সংঘর্ষে ছেলের নিহতের খবর শুনে মারা গেলেন মা (২৬৫৪৪)এরদোগানের পরাজয়ের জন্য নিজের জীবন দিতে চান এই নেতা (২৪৪৬০)পররাষ্ট্রমন্ত্রীকে জন কেরির ফোন (১৩৭১৫)নির্বাচন নিয়ে বিরোধ : ভাইকে গলা কেটে হত্যা (১১২৪০)ফিলিস্তিনের ব্যাপারে যে পদক্ষেপ নিচ্ছেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট বাইডেন (১১২৩০)বিবাহবিচ্ছেদ সবচেয়ে বেশি সৌদি আরবে, কী বলছেন বিশেষজ্ঞরা? (১১০৭৯)শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার সময় নিয়ে যা বললেন প্রতিমন্ত্রী (১০৭১৩)দেশে প্রথম করোনা টিকা নিচ্ছেন রুনু, জানালেন কারণ (৮৩৭৩)চট্টগ্রামের নতুন মেয়র রেজাউল করিম চৌধুরী (৭৫৯৪)ইরান ও আমেরিকার প্রতি যে আহ্বান ফ্রান্সের (৭৩২১)