১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

লুইস আর্ক বলিভিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত

- ছবি : সংগৃহীত

বলিভিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে বামপন্থী নেতা লুইস আর্ক বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। দেশটির ইলেক্ট্রোরাল ট্রাইবুনাল শুক্রবার আনুষ্ঠানিকভাবে গত সপ্তাহান্তের ভোটের এই ফলাফল ঘোষণা করে।

সকল ভোট গণনা সম্পন্ন হয়েছে, আর্ক ৫৫ শতাংশ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

আর্ক তার টুইটার একাউন্টে বলেন, “যথেষ্ট মর্যাদার সঙ্গে আমরা এই দায়িত্ব পেয়েছি। এখন আমাদের বড় চ্যালেঞ্জ হলো দেশটি পুনর্গঠন করা, স্থিতিশীলতা ফিরিয়ে আনা এবং আশা জাগ্রত করা।”

সোমবার প্রাক্তন প্রেসিডেন্ট কার্লোস মেসা পরাজয় স্বীকার করে নিয়েছেন, তিনি ২৯ শতাংশেরও কম ভোট পেয়েছেন, ডানপন্থী রক্ষণশীল লুইস ফার্নান্দো পেয়েছেন ১৪ শতাংশ ভোট।

আর্ক (৫৭) প্রবাসী সাবেক প্রেসিডেন্ট ইভো মোরালেসের অধীনে অর্থ ও অর্থনীতি বিষয়ক মন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।


আরো সংবাদ



premium cement
বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ পঞ্চগড়ে নৌকা ডুবে নিহতদের পরিবারের সাথে জামায়াত আমিরের সাক্ষাৎ সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির

সকল