১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

স্থ‍ুলকায়ের করোনা জয়!

স্থ‍ুলকায়ের করোনা জয়! - ছবি : সংগৃহীত

জন্ম লাতিন আমেরিকার দেশ মেক্সিকোয়। বয়স ৩৬ বছর। ওজন ৫৯৫ কিলোগ্রাম। এই বায়োডেটার অধিকারী হলেন জুয়ন পেড্রো ফ্রাঙ্কো। ২০১৭ সালে বিশ্বের স্থ‍ুলতম ব্যক্তি হিসেবে গিনেস বুকে নাম উঠেছিল। তারপর এবার তার নাম আবার আন্তর্জাতিক মিডিয়ার শিরোনামে। কারণ, করোনাভাইরাসে আক্রান্ত পেড্রো সদ্য করোনাকে জয় করে সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন। তবে এখন তার ওজন অর্ধেকেরও বেশি কমে হয়েছে ২০৮ কিলোর মতো।

হাই ব্লাড প্রেসার, ডায়াবেটিস ও অ্যাজমা রয়েছে তার। পাশাপাশি সম্প্রতি মারণ করোনাভাইরাসে আক্রান্ত হন। হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালে ডাক্তার-নার্সদের পরামর্শ মেনে কঠোরভাবে স্বাস্থ্যবিধি ও গাইড লাইন মেনে চলেছেন তিনি। তাই এত ওজন এবং লাইফস্টাইল ডিজিজ থাকা সত্ত্বেও করোনাকে জয় করতে পেরেছেন পেড্রো। বিশ্বে এই প্রথম কোনো হেভিওয়েট মানুষ করোনামুক্ত হলেন।

সেই অর্থে বলা যায়, স্থ‍ুলকায় হিসেবে বিশ্বরেকর্ডের পর এবার করোনা জয় করেও বিশ্বরেকর্ড করলেন। উল্লেখ্য, করোনায় নিহতের সংখ্যার নিরিখে এই লাতিন দেশটি বিশ্বে চতুর্থ স্থানে রয়েছে। দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মৃতদের তালিকায় ৭৪ হাজার স্থূলকায় মেদবহুল মানুষ রয়েছেন। অতি সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন পেড্রোর মা।

সূত্র : পুবের কলম


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল