১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইরান থেকে ভেনিজুয়েলা ক্ষেপণাস্ত্র কিনতে পারে : মাদুরো

- ছবি : সংগৃহীত

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, ইসলামি প্রজাতন্ত্র ইরান থেকে সম্ভবত তার দেশ ক্ষেপণাস্ত্র কিনবে।

তিনি বলেন, ইরান থেকে ক্ষেপণাস্ত্র কেনার বিষয়টি তার দেশ বিবেচনা করছে। একইসঙ্গে তিনি নিষেধাজ্ঞা ভেঙে দিতে ইরানের ভূমিকার প্রশংসা করেন।

গতকাল ভেনিজুয়েলার রাষ্ট্রীয় টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে প্রেসিডেন্ট মাদুরো বলেন, আমরা একে অপরকে সাহায্য করছি। আমি মনে করি ইরানের অভিজ্ঞতা আমাদেরকে সক্ষমতা উন্নত করার ক্ষেত্রে সাহায্য করবে।

তবে সাক্ষাৎকারে প্রেসিডেন্ট মাদুরো বিস্তারিত বলেন নি যে, ইরান কিভাবে তার দেশকে সাহায্য করছে। তিনি বলেন, যেহেতু আমরা একটা যুদ্ধের মধ্যে রয়েছি সে কারণে এ ব্যাপারে নিরব থাকাই ভালো। এ পর্যায়ে তিনি আরো বলেন, ইরান থেকে ক্ষেপণাস্ত্র কেনার বিষয়টি ভেনিজুয়েলা জোরালোভাবে ভাবছে।

কয়েকদিন আগে কলম্বিয়ার প্রেসিডেন্ট ইভান দুকে অভিযোগ করেছিলেন যে, ইরান থেকে ক্ষেপণাস্ত্র কেনার চেষ্টা করছে ভেনিজুয়েলা। এরপর প্রেসিডেন্ট মাদুরো গতকাল তার দেশের অবস্থান অনেকটা পরিষ্কার করলেন।

মাদুরো বলেন, তিনি তার প্রতিরক্ষা মন্ত্রী ভ্লাদিমির পাদ্রিনোকে ইরান থেকে স্বল্প, মধ্যম এবং দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র কেনার জন্য সব রকমের সম্ভাবনা যাচাই করে দেখতে বলেছেন।

তিনি সুস্পষ্ট করে বলেন, অস্ত্র কেনার ক্ষেত্রে ভেনিজুয়েলা নিষেধাজ্ঞার আওতায় নেই। যদি ইরান গুলি অথবা ক্ষেপণাস্ত্র বিক্রি করতে সক্ষম হয় তাহলে আমরা তা কিনতে সক্ষম। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল