২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইরান থেকে ভেনিজুয়েলা ক্ষেপণাস্ত্র কিনতে পারে : মাদুরো

- ছবি : সংগৃহীত

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, ইসলামি প্রজাতন্ত্র ইরান থেকে সম্ভবত তার দেশ ক্ষেপণাস্ত্র কিনবে।

তিনি বলেন, ইরান থেকে ক্ষেপণাস্ত্র কেনার বিষয়টি তার দেশ বিবেচনা করছে। একইসঙ্গে তিনি নিষেধাজ্ঞা ভেঙে দিতে ইরানের ভূমিকার প্রশংসা করেন।

গতকাল ভেনিজুয়েলার রাষ্ট্রীয় টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে প্রেসিডেন্ট মাদুরো বলেন, আমরা একে অপরকে সাহায্য করছি। আমি মনে করি ইরানের অভিজ্ঞতা আমাদেরকে সক্ষমতা উন্নত করার ক্ষেত্রে সাহায্য করবে।

তবে সাক্ষাৎকারে প্রেসিডেন্ট মাদুরো বিস্তারিত বলেন নি যে, ইরান কিভাবে তার দেশকে সাহায্য করছে। তিনি বলেন, যেহেতু আমরা একটা যুদ্ধের মধ্যে রয়েছি সে কারণে এ ব্যাপারে নিরব থাকাই ভালো। এ পর্যায়ে তিনি আরো বলেন, ইরান থেকে ক্ষেপণাস্ত্র কেনার বিষয়টি ভেনিজুয়েলা জোরালোভাবে ভাবছে।

কয়েকদিন আগে কলম্বিয়ার প্রেসিডেন্ট ইভান দুকে অভিযোগ করেছিলেন যে, ইরান থেকে ক্ষেপণাস্ত্র কেনার চেষ্টা করছে ভেনিজুয়েলা। এরপর প্রেসিডেন্ট মাদুরো গতকাল তার দেশের অবস্থান অনেকটা পরিষ্কার করলেন।

মাদুরো বলেন, তিনি তার প্রতিরক্ষা মন্ত্রী ভ্লাদিমির পাদ্রিনোকে ইরান থেকে স্বল্প, মধ্যম এবং দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র কেনার জন্য সব রকমের সম্ভাবনা যাচাই করে দেখতে বলেছেন।

তিনি সুস্পষ্ট করে বলেন, অস্ত্র কেনার ক্ষেত্রে ভেনিজুয়েলা নিষেধাজ্ঞার আওতায় নেই। যদি ইরান গুলি অথবা ক্ষেপণাস্ত্র বিক্রি করতে সক্ষম হয় তাহলে আমরা তা কিনতে সক্ষম। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় আহত ব্যক্তির মৃত্যু নীলফামারীতে তিন হাজার ১৭০ চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কারাগারে কয়েদির মৃত্যু উজ্জ্বল হত্যার বিচার দাবিতে সরিষাবাড়ীতে মানববন্ধন পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১ আহত ২১ খাবারের সন্ধানে বসতবাড়িতে হরিণ, মহামায়ায় অবমুক্ত সিঙ্গাপুর প্রবাসী ফিরোজ মাহমুদের লাশ দেশে ফিরেছে ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে মানসিক ভারসাম্যহীন যুবকের মৃত্যু গণতন্ত্র পুনরুদ্ধারে সব ধর্মের মানুষকে এগিয়ে আসতে হবে: ড. সুকোমল বড়ুয়া

সকল