২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইরান থেকে ভেনিজুয়েলা ক্ষেপণাস্ত্র কিনতে পারে : মাদুরো

- ছবি : সংগৃহীত

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, ইসলামি প্রজাতন্ত্র ইরান থেকে সম্ভবত তার দেশ ক্ষেপণাস্ত্র কিনবে।

তিনি বলেন, ইরান থেকে ক্ষেপণাস্ত্র কেনার বিষয়টি তার দেশ বিবেচনা করছে। একইসঙ্গে তিনি নিষেধাজ্ঞা ভেঙে দিতে ইরানের ভূমিকার প্রশংসা করেন।

গতকাল ভেনিজুয়েলার রাষ্ট্রীয় টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে প্রেসিডেন্ট মাদুরো বলেন, আমরা একে অপরকে সাহায্য করছি। আমি মনে করি ইরানের অভিজ্ঞতা আমাদেরকে সক্ষমতা উন্নত করার ক্ষেত্রে সাহায্য করবে।

তবে সাক্ষাৎকারে প্রেসিডেন্ট মাদুরো বিস্তারিত বলেন নি যে, ইরান কিভাবে তার দেশকে সাহায্য করছে। তিনি বলেন, যেহেতু আমরা একটা যুদ্ধের মধ্যে রয়েছি সে কারণে এ ব্যাপারে নিরব থাকাই ভালো। এ পর্যায়ে তিনি আরো বলেন, ইরান থেকে ক্ষেপণাস্ত্র কেনার বিষয়টি ভেনিজুয়েলা জোরালোভাবে ভাবছে।

কয়েকদিন আগে কলম্বিয়ার প্রেসিডেন্ট ইভান দুকে অভিযোগ করেছিলেন যে, ইরান থেকে ক্ষেপণাস্ত্র কেনার চেষ্টা করছে ভেনিজুয়েলা। এরপর প্রেসিডেন্ট মাদুরো গতকাল তার দেশের অবস্থান অনেকটা পরিষ্কার করলেন।

মাদুরো বলেন, তিনি তার প্রতিরক্ষা মন্ত্রী ভ্লাদিমির পাদ্রিনোকে ইরান থেকে স্বল্প, মধ্যম এবং দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র কেনার জন্য সব রকমের সম্ভাবনা যাচাই করে দেখতে বলেছেন।

তিনি সুস্পষ্ট করে বলেন, অস্ত্র কেনার ক্ষেত্রে ভেনিজুয়েলা নিষেধাজ্ঞার আওতায় নেই। যদি ইরান গুলি অথবা ক্ষেপণাস্ত্র বিক্রি করতে সক্ষম হয় তাহলে আমরা তা কিনতে সক্ষম। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল