৩০ সেপ্টেম্বর ২০২০

বলিভিয়ায় রাস্তা ও ঘরবাড়ি থেকে করোনা সংক্রমিত কয়েক শ’ লাশ উদ্ধার

-

বলিভিয়ান পুলিশ মঙ্গলবার বলেছে, তারা পাঁচ দিনে রাস্তা ও বাড়িঘর থেকে চার শ’রও বেশি লাশ উদ্ধার করেছে। ধারণা করা হচ্ছে, এদের ৮৫ শতাংশের মৃত্যু হয়েছে করোনাভাইরাস সংক্রমণে।

জাতীয় পুলিশের পরিচালক কর্নেল আইভান রোজাস সাংবাদিকদের বলেছেন, জুলাইয়ের ১৫ তারিখ থেকে ২০ তারিখের মধ্যে কোচাবামবা মেট্রোপলিটন এলাকা থেকে ১৯১ জন এবং লাপাজ থেকে ১৪১ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

দেশটির বৃহত্তম সিটি সান্তা ক্রুজ কর্তৃপক্ষ বলেছে, তারা ৬৮ জনের লাশ উদ্ধার করেছে।

করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে সান্তা ক্রুজ। বলিভিয়ায় মোট আক্রান্ত ৬০ হাজার। এদের প্রায় অর্ধেক আক্রান্ত হয়েছে সান্তা ক্রুজে।

তিনি বলেন, প্রায় ৮৫ শতাংশ লাশে কোভিড-১৯ পজিটিভ এবং উপসর্গ পাওয়া গেছে। তাদের করোনা সংক্রমিত সন্দেহে রেকর্ড করা হবে। এ ছাড়া অন্যদের অসুস্থতা ও সহিংসতায় মৃত্যু হিসেবে রেকর্ড করা হবে।

১ কোটি ১০ লাখ লোকের এই দেশটিতে মোট করোনাভাইরাসে ২ হাজার ২শ’ লোকের মৃত্যু হয়েছে।

সূত্র : এএফপি


আরো সংবাদ

দরিদ্র দেশগুলোর জন্য অতিরিক্ত ১০ কোটি ডোজ পর্যন্ত ভ্যাকসিন নিশ্চিতের পরিকল্পনা সৈয়দপুরে স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টাকালে যুবক আটক প্রবাসীদের সমস্যা সহানুভূতির সাথে বিবেচনার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর ও লেভেল-এ লেভেল পরীক্ষা স্থগিতে রিট খারিজ খুলনায় স্কুলছাত্র বাপ্পী হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড, ৫ জনের যাবজ্জীবন শ্বাসকষ্ট নিয়ে এমপি আবুল হাসানাত হাসপাতালে ভর্তি, আইসিইউতে স্থানান্তর কুয়েতের আমীরের ইন্তেকালে শোক প্রকাশ ও নতুন আমীরকে অভিনন্দন জামায়াত আমীরের স্বাধীনতার ৫০ বছর পর বাংলাদেশে কোনো স্বাধীনতাবিরোধী নেই : ভিপি নুর ব্যাংক লুটে নৈশপ্রহরী হত্যায় ৪ জন গ্রেফতার চুয়াডাঙ্গায় আরো ৪ জন করোনায় আক্রান্ত যমুনা নদীতে ১০০ নৌকায় ভাসমান মানববন্ধন

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)