২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

কলম্বিয়ায় সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, ৯ সৈন্য নিহত

-

কলম্বিয়ার সেনাবাহিনী জানিয়েছে, দেশের দক্ষিণপূর্বাঞ্চলে গেরিলাদের বিরুদ্ধে অভিযান চলাকালে মঙ্গলবার একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নয় সৈন্য নিহত ও ছয়জন আহত হয়েছেন। খবর এএফপি’র।

কলম্বিয়ার দক্ষিণপূর্বাঞ্চলীয় গুয়াভিয়ার জঙ্গল অঞ্চলে এ হেলিকপ্টার বিধ্বস্ত হয়। এ সময় ওই ব্ল্যাকহক হেলিকপ্টারে ১৭ আরোহী ছিলেন।

টুইটারে দেয়া এক বার্তায় সামরিক মুখপাত্র বলেন, ‘মর্মান্তিক এ ঘটনায় আমরা নয়জনের লাশ উদ্ধার করেছি।’

হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে না এটিকে ভূপাতিত করা হয়েছে, সে ব্যাপারে সামরিক বাহিনীর পক্ষ থেকে কিছু জানানো হয়নি। হেলিকপ্টারে থাকা অপর দুই সৈন্যের ব্যাপারেও তারা কিছু জানায়নি।

প্রেসিডেন্ট ইভান ডুক এ প্রাণহানির ঘটনায় দুঃখ প্রকাশ করে এটিকে একটি দুর্ঘটনা হিসেবে অভিহিত করেন। তিনি বলেন, হেলিকপ্টারে থাকা সৈন্যরা গেরিলাদের বিরুদ্ধে অভিযানে সহযোগিতা করছিল।

সেনাবাহিনী জানায়, হেলিকপ্টারটি ফার্ক বিদ্রোহীদের বিরুদ্ধে সামরিক অভিযান চালাতে সাহায্য করছিল। ২০১৬ সালে সরকারের সাথে তাদের কমরেডদের করা শান্তি চুক্তিতে স্বাক্ষর করতে বামপন্থী ফার্ক গেরিলারা অস্বীকৃতি জানায়।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল