২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পুলিশের হাত থেকে বাঁচতে মেয়রের মৃত্যুর নাটক

- ছবি : সংগৃহীত

দক্ষিণ আমেরিকার দেশ পেরুতে লকডাউনের নিয়ম ভেঙে বন্ধুদের সঙ্গে মদ্যপানের অভিযোগ উঠেছে দেশটির কেন্দ্রীয় শহরের এক মেয়রের বিরুদ্ধে। আর অভিযোগের পর গ্রেফতার থেকে বাঁচতে মৃত্যুর ভান করে কাফিনে লুকিয়ে পরেন তিনি। পেরুর তানতারা শহরের জাইম রোল্যান্ডো আরবিনা টরেস নামের ওই মেয়র নিয়ম ভাঙায় আগেও সমালোচিত হয়েছেন। পার্টি চলাকালীন সময় পুলিশ তাকে আটক করতে গেলে তিনি মাস্ক পরিহিত অবস্থায়ই কফিনে শুয়ে পরেন।

এ ব্যাপারে স্থানীয় পুলিশ জানায়, রোলানদো আরবিনা তোরেসকে ধরতে গেলে তিনি একটি কফিনে ভেতর মৃত্যুর নাটক করে নিজেকে লুকিয়ে রাখেন।

পরে পুলিশের তরফ থেকে একটি ছবি প্রকাশ করা হলে সেখানে দেখা যায়, মেয়র তোরেস মুখে মাস্ক লাগিয়ে কফিনে শুয়ে আছেন। তার বন্ধুরা তাকে লুকিয়ে থাকতে বলেছিলেন।

গ্রেফতারের সময় মেয়রের বিরুদ্ধে কারফিউ ও সামাজিক দূরত্ব ভেঙে মদ্যপানের অভিযোগ আনা হয়েছে। এই মেয়রের বিরুদ্ধে অবশ্য আগেই স্থানীয়রা লকডাউন ভাঙার জন্য সমালোচনা করেছিলেন।

এদিকে স্থানীয় সংবাদমাধ্যমের বরাতে জানা যায়, করোনা পরিস্থিতিতে মেয়র তোরেস জরুরি কোয়ারেন্টাইন সেবা দিতে ব্যর্থ হয়েছেন। এছাড়া নিরাপত্তার ব্যাপারেও তিনি সঠিক নজর দিতে পারেননি।

উল্লেখ্য, দক্ষিণ আমেরিকার দেশগুলোর মধ্যে করোনা আক্রান্তে ব্রাজিলের পরেই পেরুর অবস্থান। দেশটিতে মোট আক্রান্ত এক লাখ ২৯ হাজার ৭৫১ ও মারা গেছে তিন হাজার ৭৮৮ জন।

সূত্র : দ্যা সান


আরো সংবাদ



premium cement