২৪ জানুয়ারি ২০২১
`

করোনা নিয়ে মশকরার পর আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট


প্রাণঘাতী করোনাভাইরাসকে সম্প্রতি ‘ফ্যান্টাসি’ বলে মশকরা করা ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো এবার নিজেই আক্রান্ত হয়েছেন।

কয়েকদিন আগে তিনি সাক্ষাৎ করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে। এরপর দেশে ফিরেই আক্রান্ত হন তিনি। এরআগে ব্রাজিলের প্রেসিডেন্টের সহযোগী ‘কোভিড-১৯’ রোগে সংক্রামিত হওয়ার পরেই পরীক্ষায় তার শরীরে করোনা ভাইরাস মিলেছে। এই সহযোগীকে নিয়েই মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতে গিয়েছিলেন জাইর।

গত শনিবার আমেরিকার ফ্লোরিডায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে নৈশভোজের আসরে গিয়েছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। সেখান থেকে ফেরার পরেই করোনা ভাইরাসে আক্রান্ত হন তিনি। আমেরিকা সফরে জেইরের ঘনিষ্ঠ সহযোগী করোনা ভাইরাসে আক্রান্ত হন। তারপরেই জাইর সংক্রামিত হয়েছেন বলে মনে করা হচ্ছে।

এদিকে এই খবর প্রকাশ্যে আসার পরেই হোয়াইট হাউসে উদ্বেগ বেড়েছে। যদিও ট্রাম্পের শরীরে এখনো করোনা ভাইরাসের কোনো লক্ষণ দেখা দেয়নি। তবে ফ্লোরিডায় দুই প্রেসিডেন্টকে পাশাপাশি দাঁড়িয়ে ছবি তুলতে দেখা গেছে।



আরো সংবাদ


সুপার লিগের পয়েন্টের দিকে চোখ ওয়েস্ট ইন্ডিজের আশুগঞ্জে উপজেলা চেয়ারম্যানের ভাই খুন, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা ভোজ্যতেলের যৌক্তিক মূল্য নির্ধারণে মন্ত্রণালয় কাজ করছে : বাণিজ্যমন্ত্রী সাভারে যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ মিয়ানমার থেকে চাল আমদানি করছে বাংলাদেশ পশ্চিম আফ্রিকা উপকূলে জলদস্যুর কবলে তুর্কি জাহাজ : নিহত ১, অপহৃত ১৫ পুলিশের নির্যাতন ও দুর্নীতির প্রতিবাদে তিউনিসে পদযাত্রা কর্মচারীকে ধর্ষণের অভিযোগে কারখানার মালিক গ্রেফতার সাভারে সেনা সদস্যের লাশ উদ্ধার এসএসসি পাস করার আগেই তথ্যপ্রযুক্তিতে দক্ষ, অতঃপর ডাকাতি! অ্যান্টিবডি টেস্টের অনুমোদন দিয়েছে সরকার

সকল