২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনা নিয়ে মশকরার পর আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট

- ছবি : সংগৃহীত

প্রাণঘাতী করোনাভাইরাসকে সম্প্রতি ‘ফ্যান্টাসি’ বলে মশকরা করা ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো এবার নিজেই আক্রান্ত হয়েছেন।

কয়েকদিন আগে তিনি সাক্ষাৎ করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে। এরপর দেশে ফিরেই আক্রান্ত হন তিনি। এরআগে ব্রাজিলের প্রেসিডেন্টের সহযোগী ‘কোভিড-১৯’ রোগে সংক্রামিত হওয়ার পরেই পরীক্ষায় তার শরীরে করোনা ভাইরাস মিলেছে। এই সহযোগীকে নিয়েই মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাতে গিয়েছিলেন জাইর।

গত শনিবার আমেরিকার ফ্লোরিডায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে নৈশভোজের আসরে গিয়েছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। সেখান থেকে ফেরার পরেই করোনা ভাইরাসে আক্রান্ত হন তিনি। আমেরিকা সফরে জেইরের ঘনিষ্ঠ সহযোগী করোনা ভাইরাসে আক্রান্ত হন। তারপরেই জাইর সংক্রামিত হয়েছেন বলে মনে করা হচ্ছে।

এদিকে এই খবর প্রকাশ্যে আসার পরেই হোয়াইট হাউসে উদ্বেগ বেড়েছে। যদিও ট্রাম্পের শরীরে এখনো করোনা ভাইরাসের কোনো লক্ষণ দেখা দেয়নি। তবে ফ্লোরিডায় দুই প্রেসিডেন্টকে পাশাপাশি দাঁড়িয়ে ছবি তুলতে দেখা গেছে।


আরো সংবাদ



premium cement
সংবাদ-রাজনৈতিক বিষয়বস্তু কমিয়ে দেয়ায় ফেসবুক নিউজ ট্যাব থাকছে না জুনের মধ্যে তৃতীয় ধাপে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন হবে : প্রতিমন্ত্রী চট্টগ্রামে জুতার কারখানায় আগুন সাকিবের প্রশংসায় পোথাস আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ

সকল