২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রে দ্রুত ছড়াচ্ছে করোনা

যুক্তরাষ্ট্রে দ্রুত ছড়াচ্ছে করোনা - সংগৃহীত

প্রাণঘাতি করোনা ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে ঝুঁকি দিন দিন বাড়ছেই। যুক্তরাষ্ট্রেও দ্রুত ছড়াচ্ছে প্রাণঘাতি এই ভাইরাস, মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ জনে। আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়িয়েছে।

জরুরি অবস্থা জারি করা হয়েছে নিউইয়র্ক অঙ্গরাজ্যে। এর আগে ক্যালিফোর্নিয়া, ওয়াশিংটন, ফ্লোরিডা ও লস আ্যাঞ্জেলসে জরুরি অবস্থা জারি করা হয়। এছাড়া, দেশটির টেক্সাসসহ ৩১টি অঙ্গরাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছে দেড়শ জন।

শনিবার রাত পর্যন্ত যুক্তরাষ্ট্রের ৩১টি রাজ্য ও কলম্বিয়া জেলায় কমপক্ষে একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। সর্বমোট আক্রান্ত হয়েছে ৩৭২ জন। সান ফ্রান্সিসকোতে আটকে পড়া জাহাজ গ্র্যান্ড প্রিন্সেসে আক্রান্তদের নিয়ে কমপক্ষে ৪৪২ জন আক্রান্ত হয়েছে।

ওয়াশিংটন রাজ্যে সবচেয়ে বেশি ১০৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে, যার মধ্যে ১৬ জন মারা গেছে। নিউইয়র্কের ৮৯ ও ক্যালিফোর্নিয়ায় ৮১ জন আক্রান্ত হয়েছে। ক্যালিফোর্নিয়ায় একজন মারা গেছে। ফ্লোরিডায় ১১ জন আক্রান্ত হয়েছে ও দুজনের প্রাণহানি ঘটেছে।

শনিবারে যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ অঞ্চল মিসুরি, ইন্ডিয়ানা, মিনেসোটা ও নেব্রাস্কাসহ আরো কয়েকটি জনবসতিপূর্ণ রাজ্য তাদের প্রথম আক্রান্তের বিষয়ে জানিয়েছে।

নেব্রাস্কাতে এক নাটকীয় দৃশ্য দেখা যায়, একজন নারী ভাইরাসটির জন্য ইতিবাচক পরীক্ষা করেন। পরে তাকে একটি কমিউনিটি হাসপাতাল থেকে দেশের শীর্ষস্থানীয় বায়ো কন্টেইনমেন্ট ইউনিটে নেয়া হয়েছিল। সূত্র : ডেইলি মেল


আরো সংবাদ



premium cement
পেনশন স্কিম পুরোপুরি বাস্তবায়িত হলে দেশে বৃদ্ধাশ্রম থাকবে না : ডিসি নারায়ণগঞ্জ চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ফরিদপুরে সেদিন কী ঘটেছিল : বিবিসির প্রতিবেদন ইসরাইলের কাছে ১০০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করবে যুক্তরাষ্ট্র স্বর্ণের দাম কিছুটা কমলো অজ্ঞান পার্টির কবলে পড়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ ব্যক্তি ভর্তি পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু স্পেশাল অলিম্পিকে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রশংসিত দেওয়ানগঞ্জের রবিন সব শিক্ষাপ্রতিষ্ঠান আরো ৭ দিন বন্ধ ঘোষণা থাই-মিয়ানমার সীমান্ত শহরের কাছে আবারো সংঘর্ষ শুরু : থাই সেনাবাহিনী পাঁচবিবিতে মোটরসাইকেল ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১

সকল