০৭ আগস্ট ২০২০

উদ্ভট ধর্মীয় অনুষ্ঠানে ৭ জনকে হত্যা, শরীরে বাইবেল বেঁধে নির্যাতন

24tkt

পানামায় জঙ্গল সম্প্রদায়ের উদ্ভট এক ধর্মীয় অনুষ্ঠানে প্রায় ১০ জন যাজক আদিবাসীদেরকে ঘিরে রেখে তাদের ‘পাপের অনুশোচনা’ করাতে নির্যাতন, মারধর, শরীরে আগুন দিয়ে ও কুপিয়ে ৭ জনকে হত্যা করা হয়েছে। এ ঘটনায় ভয়াবহ নির্যাতনের শিকার হয়েছে আরো ১৪ জন।

ঘটনাস্থল থেকে আদিবাসী গোষ্ঠী নগাবা বুগলির ১৪ সদস্যকে মুক্ত করেছে পুলিশ, যাদের শরীরে কাঠ এবং বাইবেল বেঁধে নির্যাতন চালানো হয়েছিল।

মঙ্গলবার ক্যারিবীয় উপকূলের নিকটবর্তী দুর্গম আদিবাসী এলাকা এনগাবা বুগলের একটি পাহাড়ি রাস্তা দিয়ে যাওয়ার সময় নির্যাতনের এই দৃশ্য দেখতে পান স্থানীয় প্রসিকিউটর রাফায়েল বালোয়েস।

রাফায়েল বলেন, ‘তারা একটি কাঠামোর মধ্যে এই রীতি পালন করছিল, যেখানে মানুষকে ইচ্ছার বিরুদ্ধে নিয়ে যাওয়া হয়েছিল এবং তাদের সাথে দুর্ব্যবহার করা হয়েছিল।’

গত শনিবার থেকেই এই অনুষ্ঠান চলছিল এবং এর মধ্যেই মৃত্যুর ঘটনা ঘটেছে বলেও জানান প্রসিকিউটর রাফায়েল বালোয়েস। এপি/ইউএনবি।


আরো সংবাদ

কুমিল্লায় ট্রলার ডুবে শ্রমিকের মৃত্যু ফজিলাতুন্নেছা মুজিব বাঙালির অহংকার, নারী সমাজের প্রেরণার উৎস : রাষ্ট্রপতি মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত দিল্লিতে নাবালিকাকে চরম অত্যাচার করে ধর্ষণ নোয়াখালীতে ২৪ ঘন্টায় নতুন করে ৬৩ জন করোনায় আক্রান্ত মুজিববর্ষে বঙ্গবন্ধুর আরেক খুনিকে ফিরিয়ে আনার ব্যাপারে সরকার আশাবাদী : পররাষ্ট্রমন্ত্রী ভারত সফর স্থগিত করলো ইংল্যান্ড সরকারি অফিস পুরোপুরি খোলার সিদ্ধান্তে আতঙ্ক জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে তাহিরপুরে ভারতীয় বিড়িসহ তিনজন আটক শিবপুরে তৃতীয় শ্রেণির ছাত্রীর লাশ উদ্ধার, মৃত্যু নিয়ে রহস্য

সকল