২৩ জানুয়ারি ২০২১
`

নিজেকে প্রেসিডেন্ট দাবি বলিভিয়ার বিরোধীদলের সিনেটরের


বলিভিয়ার প্রেসিডেন্ট পদ থেকে ইভো মোরালেসের পদত্যাগের পর বিরোধী দলীয় সিনেটর জিনাইন আয়েজ নিজেকে দক্ষিণ আমেরিকার দেশটির অন্তর্বর্তী প্রেসিডেন্ট ঘোষণা করেছেন।

জিনাইন আয়েজ সংবিধানের ভেতরে থেকেই শীঘ্রই নির্বাচন দেয়ার ঘোষণা দেন।

তার এ পদের অনুমোদন করেছে বলিভিয়ার কাউন্সিল কোর্ট। কিন্তু ইভো মোরালেসের পক্ষের আইনপ্রণেতারা এই প্রক্রিয়াটি বয়কট করেছেন।

এদিকে, মোরালেস মেক্সিকোতে রাজনৈতিক আশ্রয় নিয়েছেন।

রাষ্ট্রপতি নির্বাচনের ফলাফল নিয়ে বিতর্কে কয়েক সপ্তাহ বিক্ষোভের পরে তিনি গত রোববার পদত্যাগ করেছেন। তিনি বলেছিলেন, যে তাকে সরে দাঁড়াতে বাধ্য করা হয়েছিল। কিন্তু স্বেচ্ছায় তিনি এই কাজটি করেছেন ‘যাতে আর কোনও রক্তপাত হয় না’। বিবিসি।



আরো সংবাদ


পারমাণবিক অস্ত্রমুক্ত বিশ্বের প্রতি বাংলাদেশের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত ওবায়দুল কাদেরকে কটূক্তি, কাল কোম্পানীগঞ্জে হরতাল রূপান্তরিত করোনা আরো প্রাণঘাতী হতে পারে : যুক্তরাজ্যের প্রধান বিজ্ঞানী শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে দেশের ৩ অঞ্চলে গৃহহীন ৬৬ হাজার পরিবারকে ঘর দিলেন প্রধানমন্ত্রী মডার্নার টিকার খুব একটা পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি : জরিপ স্বপ্নের ঠিকানা পাচ্ছেন ৫৫ পরিবার তার মৃত্যুতে কষ্ট পেয়েছে আল-আকসার পশু-পাখিরাও আশুগঞ্জে চেয়ারম্যানের বাড়িতে হামলা চালিয়ে ছোট ভাইকে হত্যা সিনেটে ট্রাম্পের বিচার শুরু হবে ফেব্রুয়ারিতে কুয়াশা কেটে যাওয়ার পর শাহজালালে ফ্লাইট চলাচল স্বাভাবিক

সকল