১২ জুলাই ২০২০

হন্ডুরাস উপকূলে মাছ ধরা নৌকা ডুবে ২৬ জনের মৃত্যু

-

হন্ডুরাস উপকূলে বুধবার মাছ ধরা নৌকা ডুবে কমপক্ষে ২৬ জনের মৃত্যু হয়েছে। দেশটির সামরিক সূত্র একথা জানায়। খবর এএফপি’র।

সশস্ত্র বাহিনীর মুখপাত্র জোসে মেজা জানান, প্রত্যন্ত মসকুইশিয়া উপকূলীয় অঞ্চলে নৌকাটি ডুবে গেলে ৪৭ জন প্রাণে বেঁচে গেছে।

গলদা চিংড়ি ধরার ওপর থেকে মৌসুমি নিষেধাজ্ঞা তুলে নেয়ায় জেলেদের নিয়ে ৭০ টন ধারণ ক্ষমতাসম্পন্ন নৌযান ‘ওয়ালি’ কাবো গ্রাসিয়াস থেকে রওনা দেয়।

নৌকাটি তাদের যাত্রাস্থল থেকে সরাসরি উত্তরপূর্বের ছোট একটি দ্বীপ কায়ো গোর্দার কাছে ডুবে যায়। তবে এটির ডুবে যাওয়ার কারণ জানা যায়নি।

মেজা আরো জানান, লাশগুলো এবং প্রাণে বেঁচে যাওয়া জেলেদের হন্ডুরাসের পূর্বাঞ্চলীয় প্রধান নগরী পুয়ের্তো লেমপিরায় নেয়া হবে।

‘ওয়ালি’ ডুবে যাওয়ার কয়েকঘণ্টা আগে অতিরিক্ত জেলে বোঝাই আরেকটি নৌকা এই এলাকায় ডুবে যায়।

মেজা জানান, ওই নৌকা থেকে ৪০ জনকে উদ্ধার করা হয়েছে। নৌকাটির ৩১ জনকে বহন করার ক্ষমতা ছিল।

হন্ডুরাসের মার্চেন্ট মেরিনের প্রধান জুয়ান কর্লোস রিভারা এইচসিএইচ টেলিভিশনকে বলেন, প্রত্যন্ত এ অঞ্চল থেকে খবর সংগ্রহের কাজ এখনো শেষ হয়নি। তবে ফের এ ধরনের ভয়াবহ দুর্ঘটনা কিভাবে মোকাবেলা করা যায় সেটা নিয়ে বিশেষজ্ঞরা কাজ শুরু করবে।


আরো সংবাদ

বেসরকারি ব্যাংকে আতঙ্ক (২০৯৮০)যুবলীগ নেত্রীর টর্চার সেল নিয়ে টঙ্গীতে তোলপাড় (১৩৭৬৫)আয়া সোফিয়া নিয়ে এবার খ্রিষ্টানদের উদ্দেশ্যে যা বলল তুরস্ক (৮৬৮৩)স্ত্রীর সামনেই আত্মহত্যা করলেন আফগান ফেরত মার্কিন সৈন্য (৭৯০২)৮ হাজারের বেশি মুসলিম গণহত্যার যে বিচার ২৫ বছরেও হয়নি (৭৭৩২)যুক্তরাষ্ট্রের প্রতি চীনের হঠাৎ ‘আপস বার্তা’র নেপথ্যে (৭১০৮)শিক্ষকের যৌন হয়রানির ভিডিও ভাইরাল, সর্বত্র তোলপাড় (৬২৯৮)বিশ্ব থেকে বিচ্ছিন্নতার আশঙ্কা বাংলাদেশের সামনে? (৬১০৩)‘আয়া সুফিয়া’কে মসজিদ ঘোষণা এরদোগানের, আজান-তাকবিরে মুখরিত ইস্তাম্বুল (ভিডিও) (৫৯৭৮)বাংলাদেশীদের জন্য দরজা কেন বন্ধ করল ইতালি? (৫৭৯২)