০২ জুলাই ২০২০

ভেনিজুয়েলা সংকট : নরওয়ের মধ্যস্থতা প্রচেষ্টার কথা জানালেন গুয়াইদো

-

ভেনিজুয়েলার বিরোধী দলীয় নেতা জুয়ান গুয়াইদো বৃহস্পতিবার বলেছেন, দেশটির সংকটের মধ্যস্থতায় চালানো অসলো প্রচেষ্টায় যোগ দিতে তিনি প্রতিনিধি পাঠিয়েছেন। তবে তিনি মাদুরো সরকারের সাথে আলোচনা চলার কথা অস্বীকার করেছেন। খবর এএফপি’র।

কারাকাসে তার সমর্থকদের এক সমাবেশে গুয়াইদো বলেন, ভেনিজুয়েলা সংকটের মধ্যস্থতা প্রচেষ্টায় আলোচনার জন্য ‘নরওয়েতে আমাদের পক্ষের কয়েকজন প্রতিনিধি রয়েছে।’

তিনি বলেন, দেশটি উভয় পক্ষকে একত্রে আনার চেষ্টা করছে। তবে এখন পর্যন্ত কোনো আলোচনা হয়নি।

গুয়াইদো সাংবাদিকদের খোলাসা করে বলেন, ‘সেখানে কোনো আলোচনা হয়নি। তবে নরওয়ের কর্মকর্তারা উভয় পক্ষকে আলোচনার টেবিলে আনতে ‘মধ্যস্থতার চেষ্টা’ চালাচ্ছে।

এদিকে মাদুরো এ ধরনের আলোচনার ব্যাপারে সরাসরি কোনো মন্তব্য না করলেও পরে তিনি বলেন, গুরুত্বপূর্ণ উপদেষ্টা যোগাযোগমন্ত্রী জর্জ রদ্রিগুয়েজ দেশের শান্তির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মিশনে ইউরোপে রয়েছেন এবং তিনি শিগগিরই ফিরবেন।


আরো সংবাদ

সুনামগঞ্জে লক্ষমাত্রার ২৫ ভাগ ধানও কিনতে পারেনি খাদ্য বিভাগ মেয়ে ধর্ষণের দায়ে বাবা, কিশোরী ধর্ষণের দায়ে বৃদ্ধ গ্রেফতার পানিসম্পদ প্রতিমন্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত সুনামগঞ্জে করোনা আক্রান্ত হাজার ছাড়লো করোনামুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে যোগ দেয়া যাবে : স্বাস্থ্য অধিদফতর সংসদের সামনে বাজেটের কপি ছেঁড়া বিএনপির ঔদ্ধত্যের নতুন বহিঃপ্রকাশ : তথ্যমন্ত্রী যমুনার পানি কমছে, মাছ ধরতে গিয়ে কৃষকের মৃত্যু মহামারীর এই সময় বাংলাদেশীরা কি বিদেশে ভ্রমণ করতে পারবে আরো এক ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য বরখাস্ত চাটখিলে অগ্নিকাণ্ডে ৩টি ঘর পুড়ে ছাই, ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি মেয়েকে ধর্ষণ দায়ে বাবা গ্রেফতার

সকল