০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৮, ১৩ রজব ১৪৪৪
ads
`

বিপুল নকল ওষুধ জব্দ

-

পুরান ঢাকার বাবুবাজারের সোমেশ্বরী মার্কেটের আটটি ফার্মেসি থেকে পাঁচ কোটি টাকার নকল ও নিষিদ্ধ ওষুধ জব্দ করেছেন র্যাবের ভ্রাম্যমাণ আদালত। গত বুধবার রাত ১০টা থেকে বৃহস্পতিবার ভোর ৪টা পর্যন্ত ৬ ঘণ্টার অভিযানে এই ওষুধ জব্দ করা হয়। এ সময় নকল ওষুধ তৈরির অন্যতম হোতা শহিদুল ইসলাম বাবুকে আটক করা হয়। বৃহস্পতিবার তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে র্যাব। ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে তাকে।
র্যাব জানিয়েছে, র্যাবের কাছে তথ্য ছিল সোমেশ্বরী মার্কেটে নকল ওষুধ তৈরি করে ছড়িয়ে দেয়া হচ্ছে সারা দেশে। এ তথ্যে বুধবার রাত ১০টায় র্যাব-৩ সেখানে অভিযান চালায়। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: সারওয়ার আলম। সারওয়ার আলম বলেন, অভিযানে হাতেনাতে আটটি প্রতিষ্ঠানে নকল ওষুধ তৈরি করতে দেখা যায়। আটটি প্রতিষ্ঠান থেকে পাঁচ কোটি টাকা মূল্যের নকল ও নিষিদ্ধ ওষুধ জব্দ করা হয়। চোখের ড্রপ, টিটিনাস ভ্যাকসিন, ইনসুলিন ও কিডনি রোগের ওষুধসহ ৫২ রকমের নকল ওষুধ রয়েছে। এসব ওষুধ তৈরিতে একাধিক ব্যক্তি জড়িত। তাদের মধ্যে একজনকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।


আরো সংবাদ


premium cement
মানসম্মত চিকিৎসায় ছাড় দেয়ার সুযোগ নেই : স্বাস্থ্যমন্ত্রী পাকিস্তানে পুলিশের গাড়িতে আত্মঘাতী হামলা, হতাহত ২৯ পিছিয়ে পড়েও মেসির গোলে পিএসজি’র জয় ওহাব রিয়াজের ৬ বলে ৬টি ছক্কা হাঁকালেন ইফতেখার বরিশালে ৩৫ কেজি গাঁজাসহ গ্রেফতার ২, প্রাইভেটকার জব্দ ‘কাশ্মির সংহতি দিবস’ উদযাপন ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনের নওগাঁয় কষ্টিপাথরের গণেশ মূর্তি উদ্ধার ‘সারাদিনের রোজগার দিয়ে চাল কিনলে ডাল হয় না, ডাল কিনলে বাজার হয় না বাপু’ ভারতীয় দল পাকিস্তানে না এলে পাকিস্তানও ওখানে যাবে না : পিসিবি প্রধান জি এম কাদের জাপা’র দায়িত্ব পালন করতে পারবেন টেলিফোনে জার্মানিকে হুমকি দেননি পুতিন : শলৎস

সকল