১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

গ্রিসের ঐতিহ্যবাহী খাবারের উৎসব

-

ভোজনরসিকরা এখন ঢাকায় বসেই মুখরোচক ‘মুসাকা’-এর স্বাদ আস্বাদন করতে পারবেন। লা মেরিডিয়ান ঢাকায় চলতি ‘গ্রিক ফুড ফেস্টিভালে’ মুসাকার সঙ্গে রয়েছে গ্রিসের আরো হরেক রকমের ঐতিহ্যবাহী বিভিন্ন খাবারের সম্ভার। গ্রিসের স্বতন্ত্র রন্ধনশৈলী ও রসনার সঙ্গে ঢাকাবাসীর মেলবন্ধন ঘটাতে লা মেরিডিয়ান ঢাকায় আয়োজন করেছে গ্রিসের খাবার উৎসব। গত ২৮ অক্টোবর থেকে শুরু হয়েছে এই উৎসব, চলবে নভেম্বরের ৯ তারিখ পর্যন্ত। এথেন্সের বিখ্যাত গ্র্যান্ডে ব্রিটানিয়া হোটেলের জুনিয়র সু-শেফ আলেকজান্দ্রোস মার্কিজিয়ানিসের হাতে তৈরি হচ্ছে এসব খাবার। বুফের আয়োজনে এসব গ্রিক খাবারের স্বাদ নেয়া যাবে। উৎসবে আছে গ্রিক সালাদ, অক্টোপাস ফ্রিটার, গ্রিক জাইরোস এবং গার্লিক পিউরের সাথে ভাজা কর্ড মাছসহ নানা পদের গ্রিক ও ভূমধ্যসাগরীয় স্বাদের খাবার। এ ছাড়া মধু ও দারুচিনি দিয়ে তৈরি অনন্য স্বাদের লুকোমেডসের সাথে টেবিলে পাওয়া যাবে বিখ্যাত জাজিকি সস।
উৎসব উপলক্ষে লা মেরিডিয়ানের মহাব্যবস্থাপক কনস্ট্যান্টিনোস এস গ্রাভিয়েল বলেন, ইতিহাস ও ঐতিহ্যের মতোই গ্রিসের খাবারও অন্যতম সেরা। তাই ঢাকাবাসীকে সেই স্বাদ এবং সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দিতে শেফ আলেকজান্দ্রোস মার্কিজিয়ানিস তৈরি করছেন সুস্বাদু এসব খাবার। উৎসবে প্রতিজনের খাবারের খরচ তিন হাজার ৯০০ থেকে শুরু। এ ছাড়া নির্দিষ্ট কিছু ব্যাংকের কার্ড ব্যবহারকারীরা ‘একটি কিনলে একটি ফ্রি’র বিশেষ ছাড়ের সুযোগ পাবেন।


আরো সংবাদ



premium cement
দেশে করোনায় আরো একজনের মৃত্যু উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপিদের স্বজনের অংশ নিতে মানা সবল-দুর্বল ব্যাংক একীভূত করার কাজ শেষ হতে কত দিন লাগবে? জনগণের শক্তির কাছে আ'লীগকে পরাজয় বরণ করতেই হবে : মির্জা ফখরুল টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় মেরিনা তাবাসসুম বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত

সকল