১৩ আগস্ট ২০২০

লা মেরিডিয়ানে ‘টেস্ট অব জর্দান’

-
24tkt

জর্দানিয়ান খাবার নিয়ে লা মেরিডিয়ান ঢাকার ওলেয়ো রেস্তোরাঁয় শুরু হয়েছ ‘টেস্ট অব জর্দান’ শীর্ষক উৎসব। গত ১৭ অক্টোবর থেকে শুরু হওয়া এই উৎসব চলবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত। উৎসবটি উপলক্ষে ওলেয়ো রেস্তোরাঁটি সাজানো হয়েছে মধ্যপ্রাচ্য দেশগুলোর ভাবনাতেই।
অ্যাপিটাইজার হিসেবে আছে জাতার, চিজ এবং শাত্তাহর এর লাবিনা। তারপর হামাস, ফাউল বি জেইত, হারা সালাদ যা একরকমের ঝাল মসলাযুক্ত জর্দানিয়ান টমেটো সালাদ। মুশখান রোল, হালুমি তৈরি হয় ভেড়ার গোশত দিয়ে। ফুলকপি ও ডিম দিয়ে তৈরি মুশাত, শর্বা জর্র্দানের বিখ্যাত স্যুপ। যেখানে চিংড়ি, চিকেন, সবজি ও জর্দানের বিখ্যাত মসলা রয়েছে। আরো ছিল ভেড়ার মিটবল। মেইন ডিশে মানসাফ-এর সাথে পাইন রাইস দিয়ে পরিবেশন করা হয়। এর সাথে রয়েছে ফ্রাইখে গোল্ড চিকেন দিয়ে তৈরি চিকেন রোল, বার্লি দিয়ে তৈরি বোনলেস চিকেন। মধ্য প্রাচ্যের দেশ জর্দান তাদের মিষ্টান্ন খাবারের জন্য বিশ্বজুড়ে বিখ্যাত। এই উৎসবে ডেসার্টের মধ্যে রয়েছে খুনাফে, মুতাবাক, হারিছা।

 


আরো সংবাদ

বালিয়াকান্দিতে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নারীঘটিত দ্বন্দ্ব, একসাথে নাস্তা করার পর বন্ধুকে গলা কেটে হত্যা মৃত্যুহার কমে আসায় করোনা ব্রিফিং বন্ধ হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি ডিইউজের সাবরিনা-আরিফের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২০ আগস্ট নতুন শনাক্ত আড়াই হাজারের বেশি, মৃত্যু আরো ৪৪ জনের রাস্তার পাশে ছটফট করছে কাপড়ে মোড়ানো নবজাতক মিয়ানমারের জাতীয় নির্বাচনে রোহিঙ্গাদের অংশগ্রহণ নিশ্চিত করার আহ্বান মূর্তি কেনাবেচাকে কেন্দ্র করে ভয়ঙ্কর কাণ্ড আনোয়ার জাহিদ আধিপত্যবাদ বিরোধী সংগ্রামের উজ্জল নক্ষত্র : লেবার পার্টি সমুদ্রবন্দরে ৩নং সতর্ক সঙ্কেত

সকল