২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দোনেৎস্ক ফ্রন্টলাইন পরিদর্শনে জেলেনস্কি

দোনেৎস্ক ফ্রন্টলাইন পরিদর্শনে জেলেনস্কি - ছবি : সংগৃহীত

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি পূর্বাঞ্চলীয় দোনেৎস্ক অঞ্চলের ফ্রন্টলাইনে সৈন্য পরিদর্শন করেছেন।

এই অঞ্চল দখলে নিতে রুশ সৈন্যদের প্রচেষ্টা জোরদারের প্রেক্ষিতে মঙ্গলবার জেলেনস্কি সেখানে যান।

প্রেসিডেন্ট কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, বিদেশ সফর থেকে ফেরার পথে জেলেনস্কি দোনেৎস্ক অঞ্চলের ভুগলেদার-মেরিঙ্কা প্রতিরক্ষা লাইনে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর অবস্থান পরিদর্শন করেন।

এতে আরো বলা হয়, সেখানে জেলেনস্কি স্থল বাহিনীর দায়িত্বপ্রাপ্ত সিনিয়র কর্মকর্তাদের সাথে ছিলেন এবং পুরস্কার প্রদান করেন।

জেলেনস্কি বলেন, যুদ্ধক্ষেত্রে প্রতিদিন ইউক্রেনীয় মেরিনরা প্রমাণ করে যে- তারা একটি শক্তিশালী বাহিনী যা শত্রুকে ধ্বংস, ইউক্রেনীয় ভূমি মুক্ত এবং সবচেয়ে কঠিন পরিস্থিতিতে কঠিন কাজগুলো সম্পাদন করে।

উল্লেখ্য, মস্কোর শীতকালীন হামলার সময়ে ইউক্রেনীয় বাহিনী রুশ বাহিনীকে ভুগলেদার পর্যন্ত পিছু হটতে বাধ্য করে যা যুদ্ধপীড়িত দোনেৎস্ক অঞ্চলে রাশিয়ার অর্জনকে সীমিত করে দেয়।

জেলেনস্কি জাপানে জি-৭ শীর্ষ সম্মেলনে অংশ নিয়ে এবং সৌদি আরবে আরবলীগ সম্মেলনে বক্তব্য দিয়ে ফেরার পর ফ্রন্টলাইন পরিদর্শনে গেছেন।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল ধুনটে বিদ্যুৎস্পৃষ্টে বৃদ্ধের মৃত্যু

সকল