১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

পেরুতে সোনার খনিতে আগুনে ২৭ জনের মৃত্যু

পেরুতে সোনার খনিতে আগুনে অন্তত ২৭ জনের মৃত্যু - ছবি : সংগৃহীত

দক্ষিণ পেরুর একটি সোনার খনির ভেতরে আগুন লেগে অন্তত ২৭ জন নিহত হয়েছে। খনিতে রাতের শিফটে কাজ করার সময় এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির কর্মকর্তারা।

ইয়ানাকুইহুয়া মাইনিং কোম্পানি এক বিবৃতিতে বলেছে শুক্রবার শেষের দিকে বা শনিবারের প্রথম দিকে দুর্ঘটনার পর মোট ১৭৫ জন শ্রমিককে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

এতে বলা হয়, নিহত ২৭ জন ঠিকাদারের জন্য কাজ করত যারা খনি বিশেষজ্ঞ।

সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, ঘটনার কারণ তদন্ত করা হচ্ছে। কিছু সংবাদ প্রতিবেদনে বলা হয়েছে যে প্রাথমিক তদন্তে ইঙ্গিত করা হয়েছে যে ভূপৃষ্ঠের প্রায় ১০০ মিটার (৩৩০ ফুট) নিচে খনির একটি অংশে একটি শর্ট সার্কিটের কারণে বিস্ফোরণ হতে পারে।

নিহতদের আত্মীয়দের বাসে করে আরেকুইপা অঞ্চলের ইয়ানাকিহুয়ায় খনিতে নিয়ে আসা হয়েছিল, যেখানে নিরাপত্তা এজেন্টরা তাদের ব্রিফ করেছিলেন। কেউ কেউ তাদের প্রিয়জনের লাশের জন্য অপেক্ষা করতে খনির প্রবেশপথে পোস্টারের সামনে বসেছিলেন।

মার্সেলিনা আগুয়েরে জানান, নিহতদের মধ্যে তার স্বামীও রয়েছেন। তিনি বলেছিলেন যে তিনি তাকে বলেছিলেন যে খনিতে ঝুঁকি রয়েছে।

‘আমরা খুব চিন্তিত, খুব দুঃখিত, স্বামীকে হারানোর জন্য, দুটি পরিত্যক্ত সন্তানকে রেখে আমরা’।

আরেকুইপার ফিসকাল ডিস্ট্রিক্টের পাবলিক মিনিস্ট্রি জানিয়েছে যে তদন্তকারীরা কী ঘটেছে তা স্পষ্ট করার জন্য কাজ করছেন।

বিবৃতিতে বলা হয়েছে, ‘তদন্তের সময়, প্রসিকিউটর অফিস মর্মান্তিক ঘটনার কারণ এবং জড়িতদের দায় নির্ধারণ করবে।’
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল