২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ভূমধ্যসাগরে ৯৫ অভিবাসী উদ্ধার, নিখোঁজ ৪

ভূমধ্যসাগরে ৯৫ অভিবাসী উদ্ধার, নিখোঁজ ৪ - ছবি : বাসস

ভূমধ্যসাগরে লিবিয়ার উপকূল থেকে ৯৫ অভিবাসীকে উদ্ধার করেছে ওশান ভাইকিং নামের একটি জাহাজ। তবে সেখানে এখনো চারজন নিখোঁজ রয়েছেন।

বুধবার লিবিয়া উপকূল থেকে তাদের উদ্ধার করা হয়।

মানবিক জাহাজ পরিচালনাকারি ফরাসি এনজিও এ কথা জানিয়েছে।

উদ্ধারকৃতদের বরাতে এএফপি জানিয়েছে, উদ্ধারকর্মীরা অতিরিক্ত যাত্রী বোঝাই নৌযানের কাছে পৌঁছানোর আগেই চারজন সাগরে পড়ে গেছে বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, জার্মান মানবিক এনজিওর ‘সী ওয়াচ’র একটি টহল বিমান নৌযানটিকে শনাক্ত করে বিপদ সংকেত বার্তা পাঠায়।

ওশান ভাইকিং পরিচালনাকারী ‘এস ও এস’ ভূমধ্যসাগরে নিখোঁজদের সন্ধানে ঘণ্টার পর ঘণ্টা ধরে উদ্ধার অভিযান চালায় এবং তারা তা খুঁজে বের করতে ব্যর্থ হয়।

এনজিওটি বলেছে, ‘ওই এলাকায় থাকা দুটি লিবীয় টহল নৌকা উদ্ধার অভিযানে সহায়তার অনুরোধে সাড়া না দিয়ে চলে যাওয়ায় তারা দুঃখ প্রকাশ করেছে।

অভিবাসন বিষয়ক আন্তর্জাতিক সংস্থার মতে, মধ্য ভূমধ্যসাগরীয় রুট হচ্ছে বিশ্বের সবচেয় বিপজ্জনক অভিবাসন পথ। এই রুটে ২০২২ সালে আনুমানিক এক হাজর ৩৭৭ জন অভিবাসী নিখোঁজ হয়েছেন।

সূত্র : বাসস/এএফপি


আরো সংবাদ



premium cement
শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি

সকল