১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কঙ্গোতে সন্দেহভাজনদের হামলায় ২৩ জন নিহত

কঙ্গোতে সন্দেহভাজনদের হামলায় ২৩ জন নিহত - ছবি : সংগৃহীত

গণতান্ত্রিক প্রজাতন্ত্র কঙ্গোর পূর্বাঞ্চলে এক হামলায় সন্দেহভাজন অ্যালাইড ডেমোক্রেটিক ফোর্স যোদ্ধারা কমপক্ষে ২৩ জনকে হত্যা করেছে। সোমবার স্থানীয় কর্মকর্তারা এ কথা বলেন। উত্তাল ওই অঞ্চলে এটি সহিংসতার সর্বসাম্প্রতিক ঘটনা।

স্থানীয় সুশীল সমাজের ব্যক্তিত্ব রজার ওয়ানগেভ বলেন, রোববার রাতে উত্তর কিভু প্রদেশের বেনি এলাকার মাকুগয়ে গ্রামে এই হামলার ঘটনা ঘটে। তিনি মৃতের সংখ্যা ২৪ বলে উল্লেখ করেছেন।

ওয়ানগেভ আরো বলেন, উগ্ররা গ্রামের বেশ কিছু বাড়ি এবং দোকান লুট করেছে এবং অগ্নিসংযোগ করেছে। তারা বেশ কয়েকজন গ্রামবাসীকে ঝোপের মধ্যে বহন করে নিয়ে যায়।

হামলার সময় মাকুগয়েতে অবস্থানকারী প্রাদেশিক ডেপুটি সাইদি বালিকবিশা বলেছেন, ২৩ জন নিহত এবং ৩ জন নিখোঁজ রয়েছে।

তিনি ওই এলাকায় সামরিক উপস্থিতি বাড়ানোর আহ্বান জানান।

এএফপি নিরপেক্ষভাবে হামলায় নিহতের সংখ্যা নিশ্চিত করতে পারেনি।

বেনি অঞ্চলের কঙ্গোলিজ সামরিক প্রশাসক কর্নেল চার্লস ওমেওঙ্গা এএফপিকে বলেছেন, সৈন্যরা ‘শত্রুদের তাড়া করছিল।’ তিনি বলেন, শত্রুরা স্থানীয় জনগণের মধ্যে লুকিয়ে ছিল।

এডিএফ হলো পূর্ব গণতান্ত্রিক প্রজাতন্ত্র কঙ্গোর সবচেয়ে সহিংস গোষ্ঠীগুলোর মধ্যে একটি। এটি অস্থির একটি অঞ্চল যা কয়েক দশক ধরে মিলিশিয়া সহিংসতায় জর্জরিত।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল