২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মিসরে ‘ফেরাউনে’র মূর্তি চুরির চেষ্টা ব্যর্থ, আটক ৩

মিসরে ‘ফেরাউনে’র মূর্তি চুরির চেষ্টা ব্যর্থ, আটক ৩ - ছবি : সংগৃহীত

মিসরের প্রত্নতাত্ত্বিক নিদর্শন সম্বলিত এলাকা আসওয়ান থেকে ফারাও শাসক দ্বিতীয় রামাসিসের মূর্তি চুরির চেষ্টাকালে তিনজনকে আটক করেছে নিরাপত্তারক্ষীরা। এই দ্বিতীয় রামাসিস-ই ‘ফেরাউন’ নামে প্রসিদ্ধ।

সোমবার আলআরাবিয়া জানায়, চুরির লক্ষ্যে একটি চক্র মূর্তির চারপাশে খনন করা শুরু করে কিন্তু তাদের সে চেষ্টা ব্যর্থ করে দেয় নিরাপত্তারক্ষীরা।

আসওয়ানের পর্যটন ও প্রত্নতাত্ত্বিক বিভাগের জেনারেল সুপারভাইজার ড. আব্দুল মুনঈম সাঈদ জানান, আসওয়ানের কয়েকজন দায়িত্বশীল তাকে নিশ্চিত করেছেন, তারা মূর্তির এলাকা দিয়ে অতিক্রম করার সময় কিছু লোককে দ্বিতীয় রামাসিসের (ফেরাউন) মূর্তির চারপাশে ঘুরতে ও খনন করতে দেখেছেন। পরে তাদের আটক করা হয়।

সূত্র : আলআরাবিয়া


আরো সংবাদ



premium cement
পোরশায় বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী যুবক লাশ ফেরত গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এতে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল নিঝুমদ্বীপে পুকুরে পাওয়া গেল ১০ কেজি ইলিশ ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ দি স্টুডেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের রক্তদাতাদের সংবর্ধনা প্রদান কক্সবাজারে ওরিয়ন হোম অ্যাপ্লায়েন্সেসের ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত সৈয়দপুরে ফেসবুক লাইভে থেকে যুবকের আত্মহত্যা! মোবাইল ব্যাংকিংয়ে হুন্ডির মাধ্যমে ৪০০ কোটি টাকা পাচার, গ্রেফতার ৫ ১৫ বছর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার আত্মঘাতী হামলার পর পাকিস্তানে কাজ স্থগিত করল চীনা কোম্পানি ওয়েইসির বিরুদ্ধে হায়দরাবাদে প্রার্থী সানিয়া মির্জা!

সকল