০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৮, ১৪ রজব ১৪৪৪
ads
`

সোমালিয়ায় বোমা বিস্ফোরণে পুলিশ প্রধান নিহত

সোমালিয়ায় বোমা বিস্ফোরণে পুলিশ প্রধান নিহত - ছবি : সংগৃহীত

গাড়িবহরে বিস্ফোরণে নিহত হয়েছেন সোমালিয়ার পুলিশ প্রধান ফারহান মোহামদ আদান। দেশটির দক্ষিণাঞ্চল মধ্য সাবেলে শুক্রবার তিনি নিহত হন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আহমেদ মোয়াল্লেম।

‘ফারহান কারল নামে পরিচিত পুলিশ প্রধান ফারহান মোহামদ আদান তার গাড়ি বহরকে লক্ষ করে ঘটানো এক বিস্ফোরণে নিহত হয়েছেন’, ফেসবুক পোস্টে লিখেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আহমেদ মোয়াল্লেম।

নিরাপত্তা সূত্র সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সিকে জানায়, মোহামুদের গাড়িবহর বসরা থেকে ফেরার পথে লবোনডো এলাকা অতিক্রম করার সময় বোমা হামলার শিকার হয়। বসরা শহরটিকে শুক্রবার আল শাবাব গোষ্ঠীর হাত থেকে মুক্ত করেছে সরকারি বাহিনী।

সূত্রটি আরো জানায়, ওই হামলায় নিরাপত্তা কর্মকর্তা তার চারজন দেহরক্ষীসহ নিহত হয়েছেন।

একই ঘটনায় সোমালিয়ার সেনাবাহিনী শুক্রবার ঘোষণা করেছে, তারা বিদ্রোহী গ্রুপ আল শাবাবের সাথে সংঘর্ষের পর তাদের নিয়ন্ত্রণে থাকা বসরাসহ পাঁচটি অঞ্চল মুক্ত করেছে।

সরকারি রেডিও সাউত এল-জাইশ অনুসারে, সংঘর্ষে আন্দোলনকারীদের পাঁচ সদস্য নিহত হয়েছে।

বসরা শহরটিকে আন্দোলনকারীদের একটি কৌশলগত অবস্থান বলে মনে করা হয়। কারণ, এটি মধ্য ও নিচু শেবলের অঞ্চলগুলোকে সংযুক্ত করেছে।

এ রিপোর্টটি লেখা পর্যন্ত আন্দোলনকারীদের পক্ষ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

সূত্র : মিডলইস্ট মনিটর


আরো সংবাদ


premium cement
তুরস্কে প্রচণ্ড ভূমিকম্প গুপ্তচরবৃত্তির অভিযোগ, ভারতে ২৩২ চীনা অ্যাপ নিষিদ্ধ ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যা না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন পুতিন! যুদ্ধবিমানও পাচ্ছে ইউক্রেন! পশ্চিমবঙ্গ বিজেপিতে ফের ভাঙন, ষষ্ঠ বিধায়ক যোগ দিলেন তৃণমূলে সংসদ সদস্য মোছলেম উদ্দিনের ইন্তেকাল ঝগড়া থামাতে আসা প্রতিবেশীকে কুপি‌য়ে হত‌্যার চেষ্টা সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে গাজীপুরে ইমামকে দিগম্বর করে মাদককারবারিদের ভিডিও ধারণ, আওয়ামি লীগ নেতা গ্রেফতার নারায়ণগঞ্জে হোটেলে ঢুকে প্রকাশ্যে গুলি, ম্যানেজারসহ ২ জন গুলিবিদ্ধ মানুষের ন্যূনতম চাহিদা পূরণের দায়িত্ব রাষ্ট্রের : প্রধান বিচারপতি

সকল