২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মরক্কোতে বাস দুর্ঘটনায় নিহত ২৩, আহত ৩৬

- ছবি - সংগৃহীত

মরক্কোর বাণিজ্যিক রাজধানী ক্যাসাব্লাঙ্কার পূর্বাঞ্চলে ভয়াবহ বাস দুর্ঘটনায় ২৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো ৩৬ জন। দেশটিতে সাম্প্রতিক বছরগুলোতে এ ধরনের মর্মান্তিক দুর্ঘটনার ক্ষেত্রে এটি ছিল অন্যতম। এক স্বাস্থ্য কর্মকর্তা একথা জানিয়েছেন। খবর এএফপি’র।

স্থানীয় কর্তৃপক্ষ জানায়, বুধবার সকালে খুরিবগা প্রদেশে সড়কের মোড় ঘোরার সময় বাসটি উল্টে যায়।

এ ঘটনায় প্রাথমিকভাবে ১৫ জনের মৃত্যুর কথা জানানো হলেও পরে আঞ্চলিক স্বাস্থ্য পরিচালক রোচদি কাদের তা সংশোধন করে ২৩ জন নিহত ও ৩৬ জন আহত হওয়ার কথা জানান।

খবরে বলা হয়, বাসটি ক্যাসাব্লাঙ্কা ও আইত আত্তাব অঞ্চলের মধ্যে চলছিল। অঞ্চলটি হাই এটলাস পর্বতের বেনি মেল্লাল শহরের কাছে অবস্থিত।

আহতদের খুরিবগার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং দুর্ঘটনার ব্যাপারে তদন্ত শুরু করেছেন কর্মকর্তারা।

দুর্বল যোগাযোগ ব্যবস্থার কারণে মরক্কো ও উত্তর আফ্রিকার অন্য দেশগুলোতে প্রায় এ ধরনের ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটে থাকে।

জাতীয় সড়ক নিরাপত্তা সংস্থা জানায়, মরক্কোতে সড়ক দুর্ঘটনায় প্রতি বছর গড়ে তিন হাজার পাঁচ শ’ মানুষ নিহত ও ১২ হাজার আহত হন।

এ হিসাব অনুযায়ী, দেশটিতে সড়ক দুর্ঘটনায় প্রতিদিন গড়ে ১০ জন নিহত হন।


আরো সংবাদ



premium cement
‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি

সকল