০৯ আগস্ট ২০২২
`

বিশ্বকে নাড়িয়ে দেয়া ছবি : রোদ থেকে বাঁচাতে নিজের জামা খুলে ছোট ভাইয়ের মাথায় দিল ‘বড় ভাই’

বিশ্বকে নাড়িয়ে দেয়া ছবি। - ছবি : সংগৃহীত

তীব্র রোদ। প্রচণ্ড উত্তাপে গা যেন ঝলসে যায়। এরই ভেতর ছোট ভাইকে সাথে নিয়ে রাস্তা চলছিল বড় ভাই। সেও কিনা একটি শিশু। কিন্তু তা হলে কী হবে- বড় ভাই বলে কথা; তার একটি দায়িত্ব আছে না! সে যে ছোট ভাইয়ের জন্য বটবৃক্ষ। তাই নিজের জামা খুলে ছোট ভাইয়ের মাথার ওপর রাখল সে। যেন রোদে কষ্ট না পায় ছোট ভাই। অতঃপর ভাইয়ের মাথার ওপর স্নেহের হাত রেখে আবার হাঁটা ধরলো দুজন।

বুধবার আলআরাবিয়া জানায়, এই ঘটনাটি ঘটেছে আলজেরিয়ার উয়ার্গলা প্রদেশে। ওই বড় ভাইয়ের নাম হুজাইফা। আর ছোট ভাই হলো- আব্দুর রহমান। তারা এভাবে পথচলার সময় স্থানীয় একজন অপেশাদার ফটোগ্রাফার তাদের ক্যামেরাবন্দী করে। পরে ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন তিনি। পরেই ওই ছবি বিশ্বব্যাপী ব্যাপকহারে ভাইরাল হয়।

জানা যায়, ঘটনার দিন উয়ার্গলায় তাপমাত্রা ছিল ৪১ ডিগ্রি সেলসিয়াসের ওপরে। এ আবহাওয়ায় একজন বড় মানুষের জন্যই রোদের মধ্যে হাঁটাচলা কষ্টকর। কিন্তু আব্দুর রহমান শিশু হলেও তার চেয়ে যে হুজাইফা বড়, সে তো আর ছোট ভাইকে রোদে পুড়তে দিতে পারে না।

রিয়াদ নামে স্থানীয় এক ফটো সাংবাদিক ছবিটির ব্যাপারে ফেসবুকে বিস্তারিত জানালেন। তিনি লিখেন, ইয়াকুব (২৮) নামে উয়ার্গলার এক নাগরিক ছবিটি তোলেন।

রিয়াদ জানান, গত ২ জুন প্রচণ্ড রোদের মধ্যে কাজে জাচ্ছিলেন ইয়াকুব। পথিমধ্যে এই দৃশ্যটি দেখে সাথে সাথে ক্যামেরাবন্দী করেন। পরের ঘটনা সবারই জানা।

-আলআরাবিয়া অবলম্বনে বেলায়েত হুসাইন


আরো সংবাদ


premium cement
‘শ্রমিকদের কাছে ইসলামের সুমহান দাওয়াত পৌঁছে দিতে হবে’ জনবিচ্ছিন্নদের ৭ দলীয় জোট রাজনীতিতে গুরুত্বহীন : তথ্যমন্ত্রী চলন্ত বাসে ধর্ষণ : ৪ জনের স্বীকারোক্তি, ৬ জনের রিমান্ড সাপুরের কাছ থেকে গোখরা সাপের ৫০ বাচ্চা উদ্ধার কেনিয়ায় ভিন্ন মেজাজের প্রেসিডেন্ট নির্বাচন আমিরাতের জাতীয় রেল নেটওয়ার্কের কাজ শেষের পথে ঋণ পরিশোধের বোঝা পুরোটাই জনগণের ওপর পড়বে : টিআইবি গণতান্ত্রিক নতুন বাংলাদেশ প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান : সেলিম বগুড়ায় কলেজশিক্ষার্থীকে নিয়ে ছাত্রলীগ নেতা উধাও রেলের ভাড়া বাড়ানোর এখনো সিদ্ধান্ত হয়নি : মন্ত্রী সড়ক দুর্ঘটনায় আম্পায়ার রুডি কোয়ের্তজেনের মৃত্যু

সকল