২০ আগস্ট ২০২২
`

বিশ্বকে নাড়িয়ে দেয়া ছবি : রোদ থেকে বাঁচাতে নিজের জামা খুলে ছোট ভাইয়ের মাথায় দিল ‘বড় ভাই’

বিশ্বকে নাড়িয়ে দেয়া ছবি। - ছবি : সংগৃহীত

তীব্র রোদ। প্রচণ্ড উত্তাপে গা যেন ঝলসে যায়। এরই ভেতর ছোট ভাইকে সাথে নিয়ে রাস্তা চলছিল বড় ভাই। সেও কিনা একটি শিশু। কিন্তু তা হলে কী হবে- বড় ভাই বলে কথা; তার একটি দায়িত্ব আছে না! সে যে ছোট ভাইয়ের জন্য বটবৃক্ষ। তাই নিজের জামা খুলে ছোট ভাইয়ের মাথার ওপর রাখল সে। যেন রোদে কষ্ট না পায় ছোট ভাই। অতঃপর ভাইয়ের মাথার ওপর স্নেহের হাত রেখে আবার হাঁটা ধরলো দুজন।

বুধবার আলআরাবিয়া জানায়, এই ঘটনাটি ঘটেছে আলজেরিয়ার উয়ার্গলা প্রদেশে। ওই বড় ভাইয়ের নাম হুজাইফা। আর ছোট ভাই হলো- আব্দুর রহমান। তারা এভাবে পথচলার সময় স্থানীয় একজন অপেশাদার ফটোগ্রাফার তাদের ক্যামেরাবন্দী করে। পরে ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেন তিনি। পরেই ওই ছবি বিশ্বব্যাপী ব্যাপকহারে ভাইরাল হয়।

জানা যায়, ঘটনার দিন উয়ার্গলায় তাপমাত্রা ছিল ৪১ ডিগ্রি সেলসিয়াসের ওপরে। এ আবহাওয়ায় একজন বড় মানুষের জন্যই রোদের মধ্যে হাঁটাচলা কষ্টকর। কিন্তু আব্দুর রহমান শিশু হলেও তার চেয়ে যে হুজাইফা বড়, সে তো আর ছোট ভাইকে রোদে পুড়তে দিতে পারে না।

রিয়াদ নামে স্থানীয় এক ফটো সাংবাদিক ছবিটির ব্যাপারে ফেসবুকে বিস্তারিত জানালেন। তিনি লিখেন, ইয়াকুব (২৮) নামে উয়ার্গলার এক নাগরিক ছবিটি তোলেন।

রিয়াদ জানান, গত ২ জুন প্রচণ্ড রোদের মধ্যে কাজে জাচ্ছিলেন ইয়াকুব। পথিমধ্যে এই দৃশ্যটি দেখে সাথে সাথে ক্যামেরাবন্দী করেন। পরের ঘটনা সবারই জানা।

-আলআরাবিয়া অবলম্বনে বেলায়েত হুসাইন


আরো সংবাদ


premium cement
২১ আগস্ট গ্রেনেড হামলা : মামলা হাইকোর্টে শুনানির উদ্যোগ মোগাদিসুতে হোটেলে হামলায় ৮ বেসামরিক নাগরিক নিহত নামাজ পড়তে গিয়ে নিখোঁজ ২ ভাইয়ের লাশ উদ্ধার বগুড়ায় বিদ্যুৎস্পৃষ্টে ক্রেনের চালকের মৃত্যু ইউক্রেন নিয়ে যা জানালেন জাতিসঙ্ঘ শরণার্থী সংস্থার প্রধান ডাকাতের আতঙ্ক, ৯৯৯-এ ফোন করে রক্ষা পেলেন ঢাবির ১০ শিক্ষার্থী ইবোলার ওষুধ অনুমোদন করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা মেয়ের বিয়ের আগে ফিলিস্তিনি বাবাকে গুলি করে হত্যা করল ইসরাইল ভারতে দুর্ঘটনায় ৬ তীর্থযাত্রী নিহত, আহত ২০ মেক্সিকোয় ৪৩ ছাত্র নিখোঁজের ঘটনায় সাবেক প্রসিকিউটর গ্রেফতার ইডেন কলেজ ছাত্রলীগ সভাপতি তামান্নার অডিও ফাঁস

সকল