০২ জুলাই ২০২২
`

বৃষ্টিতে রাস্তায় হাঁটুপানি, পিঠে করে শিক্ষার্থীদের পার করে প্রশংসিত তিউনিসিয়ান শিক্ষিকা (ভিডিও)

হাঁটুপানি ভেঙে শিক্ষার্থীদের রাস্তা পার করছেন এক শিক্ষিকা। - ছবি : টুইটার

মুষলধারে বৃষ্টি। স্কুলের সামনের রাস্তায় জমে গেছে হাঁটুপানি। শিক্ষার্থীদের পারাপারে তৈরি হয়েছে বেশ সমস্যা। কিন্তু সেই সময়েই এগিয়ে এলেন এক শিক্ষিকা। নিজের পিঠে করে ওই হাঁটুপানি ভেঙে শিক্ষার্থীদের পার করলেন তিনি। আর তাতেই বিশ্বব্যাপী প্রশংসায় ভাসছেন তিউনিসিয়ান ওই নারী।

মঙ্গলবার আলজাজিরা এ নিয়ে একটি বিশেষ প্রতিবেদন তৈরি করে। তাতে জানানো হয়, পিঠে করে শিক্ষার্থীদের পার করার শিক্ষিকার ওই ভিডিও ইতোমধ্যে শুধু তিউনিসিয়ায়-ই নয়; বরং তা ব্যাপকহারে ছড়িয়ে পড়েছে বিশ্বজুড়ে।

আলজাজিরা জানায়, ঘটনাটি ঘটেছে তিউনিসিয়ার রাজধানী তিউনিসের একটি প্রাথমিক বিদ্যালয়ে।

সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ঘটনাটিকে নিজেদের জন্য গর্ব ও সম্মানের মনে করছেন তিউনিসিয়ানরা। এখনো এই যুগে শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের এরূপ স্নেহকে তারা ইতিবাচক দৃষ্টিতে দেখছেন।

তবে ভাইরাল ওই ভিডিওতে দেখা যায়, কয়েকজন শিক্ষার্থী যথেষ্ট বুঝমান ও বড়, তারা শিক্ষিকার পিঠে না চড়ে নিজেরাই হয়তো অনায়াসে রাস্তা পার হতে পারত। এজন্য কেউ কেউ এও বলেছেন, বড়দের জন্য ভালো ছিল যদি তারা শিক্ষিকাকে কষ্ট না দিয়ে নিজেরাই রাস্তা পার হতো।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ


premium cement
সৌদি আরবে আরো ৩ বাংলাদেশী হজযাত্রীর মৃত্যু চট্টগ্রামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মধ্যে জামায়াতের গৃহ ও খাদ্যসামগ্রী বিতরণ তাহিরপুরে ক্ষুদ্র নৃগোষ্ঠী ও বন্যার্তদের মধ্যে ভারতীয় হাইকমিশনের ত্রাণ বিতরণ কওমি মাদরাসা নিয়ে ফখরুল ইমাম এমপির বক্তব্যের প্রতিবাদ শিবিরের ফুলগাজীতে বিএনপির ত্রাণ বিতরণের প্রস্তুতি সভায় আ’লীগের হামলায় আহত ৩০ চট্টগ্রামে ৫০ চোরাই মোবাইলসহ পাকড়াও ৪ চোর হামলার ভয়ে বড়থলির ২৩টি পরিবার বান্দরবানে আশ্রয় নিয়েছে হবিগঞ্জে মোবাইল কেনাবেচা নিয়ে সংঘর্ষে নিহত ১ চট্টগ্রামে গরুর বাজার দখলের চেষ্টা অস্ত্রসহ ৩ ছাত্রলীগ ক্যাডার গ্রেফতার বগুড়ায় আবাসিক হোটেলে অসামাজিক কাজ বন্ধের দাবিতে মানববন্ধন ডিএসসিসি পশুর হাটে থাকবে ১১ ভেটেরিনারি মেডিক্যাল টিম

সকল