১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

দক্ষিণ আফ্রিকায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪৩ জনে

আকস্মিক বন্যা ও ভূমিধসে দক্ষিণ আফ্রিকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। - ছবি : সংগৃহীত

দক্ষিণ আফ্রিকায় ব্যাপক বন্যায় রোববার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৪৪০ জন ছাড়িয়ে গেছে। এদিকে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ঝড়ের পর বৃষ্টিপাত কিছুটা কমে আসায় উদ্ধার অভিযান জোরদার করা হয়েছে। খবর এএফপি’র।

গত সপ্তাহান্তে দেশটির দক্ষিণপূর্ব উপকূল অঞ্চলে প্রবল বর্ষণ শুরু হয়। এর ফলে সেখানে আকস্মিক বন্যা ও ভূমিধসের সৃষ্টি হয়। এতে ডারবান নগরী ও পার্শ্ববর্তী বিভিন্ন এলাকা লণ্ডভণ্ড হয়ে যায় এবং বহু মানুষ গৃহহীন হয়ে পড়ে।

এ ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগে রোববার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৪৪৩ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে পুলিশ বাহিনীর জরুরি বিভাগের দুই কর্মীও রয়েছেন।

বিজ্ঞানীরা সতর্ক করে বলেছেন, জলবায়ু পরিবর্তনের কারণে বিশ্ব উষ্ণ হয়ে উঠায় বন্যা ও অন্যান্য চরম প্রাকৃতিক দুর্যোগ আরো শক্তিশালী ও ভয়াবহ হচ্ছে এবং এসব ঘটনা বারবার ঘটতে দেখা যাচ্ছে।

দক্ষিণ আফ্রিকায় এ ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের পর দেশটিতে এখনো কমপক্ষে ৬৩ জন নিখোঁজ রয়েছেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ঢাকা লিগে মোহামেডানকে হারাল শাইনপুকুর বিশাল ব্যবধানে ব্রাদার্স ইউনিয়নকে হারালো গাজী গ্রুপ চকরিয়ায় আধিপত্য বিস্তারে কুপিয়ে হত্যা আবারো বাংলাদেশের জিডিপি প্রবৃদ্ধির পূর্বাভাস কমিয়েছে আইএমএফ বুয়েটে নতুন ছাত্রকল্যাণ পরিচালক নিয়োগ পঞ্চগড়ে নৌকা ডুবে নিহতদের পরিবারের সাথে জামায়াত আমিরের সাক্ষাৎ সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪

সকল