০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ৫ জিলহজ ১৪৪৩
`

আলজেরিয়াকে আক্রমণ করতে মরক্কোকে ব্যবহার করছে ইসরাইল

আলজেরিয়া নিয়ন্ত্রিত পশ্চিম সাহারা অঞ্চল - ছবি : সংগৃহীত

আলজেরিয়া নিয়ন্ত্রিত এলাকায় বোমা হামলার জন্য ইসরাইলকে দায়ী করছেন বিশ্লেষকরা। ধারণা করা হচ্ছে, রোববারের ওই হামলায় মরক্কোকে ব্যবহার করে ইসরাইল (আলজেরিয়া নিয়ন্ত্রিত) পশ্চিম সাহারায় হামলা করে। বৃহস্পতিবার এমন সংবাদ প্রকাশ করেছে মিডল ইস্ট মনিটর।

বিশ্লেষকরা মনে করছেন, আলজেরিয়া নিয়ন্ত্রিত পশ্চিম সাহারায় হামলা চালাতে ইসরাইল মরক্কোকে ব্যবহার করছে। কারণ ওই হামলায় উন্নতমানের অস্ত্র ব্যবহারের নজির পাওয়া গেছে, যা মূলত ইসরাইলি অস্ত্র।

আলজেরিয়ার পক্ষ থেকে ওই বোমা হামলার নিন্দা করা হয়েছে। তবে ওই হামলায় কতজন নিহত হয়েছেন তা জানানো হয়নি।

আলজেরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, মরক্কো তাদের উন্নতমানের অস্ত্র ব্যবহারে করে সরাসরি গণহত্যা চালিয়েছে। মরক্কো তাদের আন্তর্জাতিক সীমানার বাইরে হামলা করে তিন দেশের সাধারণ মানুষ হত্যা করেছে। এটা রাষ্ট্রীয় উগ্রবাদের চর্চা এবং বিচারবহির্ভূত হত্যা। জাতিসঙ্ঘের উচিৎ এ হত্যাকাণ্ডের বিচার করা।

এ বিষয়ে আকরাম খারিফ নামের একজন সামরিক বিশেষজ্ঞ বলেন, আলজেরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় বোমা হামলার কথা স্বীকার করলেও তার বিষয়ে বিস্তারিত তথ্য দেয়নি।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ


premium cement
শপথ গ্রহণের জন্য প্যারোলে মুক্তি পাচ্ছেন জামায়াত সমর্থিত ২ কাউন্সিলর দেবদেবীর ছবিওয়ালা ঠোঙায় খাবার বিক্রি করায় মুসলিম ব্যবসায়ী গ্রেফতার মহানবী সা:-এর সাথে আয়েশা রা:-এর বিবাহ ও প্রসঙ্গ কথা ঈদের ছুটির আগে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন : শ্রমিক কল্যাণ ফেডারেশন গায়ে আগুন দিয়ে ব্যবসায়ীর মৃত্যু : হেনোলাক্সের মালিক সস্ত্রীক গ্রেফতার এখনো জনগনের আস্থা বিএনপির ওপর : ফখরুল বাজেটোত্তর অর্থনীতিতে চাপ গায়ের জোরে দীর্ঘ দিন ক্ষমতায় থাকা যায় না : মান্না শিক্ষকদের অধিকার ও মর্যাদা সুরক্ষা সময়ের দাবি করোনা-উত্তর বেঁচে থাকার পরিকল্পনা : নগদ তহবিল ধরে রাখার সময় কোরবানির তাৎপর্য ও শিক্ষা

সকল