০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ৫ জিলহজ ১৪৪৩
`

আফ্রিকায় উগ্রবাদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রয়োজন সরকারের সুশাসন

আফ্রিকায় উগ্রবাদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রয়োজন সরকারের সুশাসন -

যুক্তরাষ্ট্রের একজন শীর্ষ সামরিক কমান্ডার বলেছেন, আফ্রিকার যেসব দেশগুলোতে চরম সহিংসতা চলছে তারা যদি এর সমাধান বা স্থিতিশীলতা চায়, তবে তাদের প্রয়োজন হবে দেশের সুশাসনের জন্য একটি অধিক শক্তিশালী শাসন ও আইনের প্রয়োগ এবং প্রান্তিক সম্প্রদায়ের অন্তর্ভুক্তি।

আফ্রিকা মহাদেশ জুড়ে সাম্প্রতিক বছরগুলোতে উগ্রবাদীদলের কর্মকাণ্ড বৃদ্ধি পেয়েছে। পূর্ব আফ্রিকায় আল শাবাব, সাহেলে আল-কায়দা ও আইএসের বিস্তৃতি এবং লেক চাদ বেসিনে বোকো হারামের কর্মকাণ্ড উল্লেখযোগ্য।

যুক্তরাষ্ট্রের সামরিক স্পেশাল অপারেশনস কমান্ডের আফ্রিকা প্রধান রিয়ার এডমিরাল জেমি স্যান্ড ৩ এপ্রিল বলেন, আফ্রিকান দেশগুলোতে সুশাসন ও বৃহত্তর সহযোগিতার জন্য তাদের সন্ত্রাসবাদের হুমকি বন্ধ করতে হবে।

তিনি বলেন, কোন জাতি এই সমস্যার একা সমাধান করতে পারে না।
সূত্র : ভয়েস অফ আমেরিকা


আরো সংবাদ


premium cement
বন্যার্তদের পাশে শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী ইংল্যান্ডের ‘টেস্ট ক্রিকেট বিপ্লবের’ ৫ নেপথ্য কারণ শপথ নিলেন কুসিকের মেয়র ও কাউন্সিলররা ব্রহ্মপুত্র থেকে যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার লোডশেডিংয়ে বিপর্যস্ত সিলেট চট্টগ্রামে ইভ্যালির সাবেক সিইও ও তার স্ত্রীর বিরুদ্ধে মামলা শপথ গ্রহণের জন্য প্যারোলে মুক্তি পাচ্ছেন জামায়াত সমর্থিত ২ কাউন্সিলর দেবদেবীর ছবিওয়ালা ঠোঙায় খাবার বিক্রি করায় মুসলিম ব্যবসায়ী গ্রেফতার মহানবী সা:-এর সাথে আয়েশা রা:-এর বিবাহ ও প্রসঙ্গ কথা ঈদের ছুটির আগে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন : শ্রমিক কল্যাণ ফেডারেশন গায়ে আগুন দিয়ে ব্যবসায়ীর মৃত্যু : হেনোলাক্সের মালিক সস্ত্রীক গ্রেফতার

সকল