০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ৩ জিলহজ ১৪৪৩
`

সুদানে ১০০ হাফেজকে বিশেষ সম্মাননা

সম্মাননা পাওয়া হাফেজদের কয়েকজন - ছবি : সংগৃহীত

সুদানে ১০০ কোরআনের হাফেজকে বিশেষ সম্মাননা দিয়েছে দেশটির আধ্যাত্মিক সংগঠন ‘জামায়াতু আনসারিস সুন্নাহ আলমুহাম্মাদিয়্যাহ’।

শনিবার রাজধানী খার্তুমের আস সাহাফাহ এলাকায় অবস্থিত আল ফাতাহ ইসলামি কমপ্লেক্সে অনুষ্ঠিত এক সভায় তাদেরকে বিশেষ এ সম্মাননা দেয়া হয়। সম্মননা সভায় পৃষ্ঠপোষকতা করেন ‘জামায়াতু আনসারিস সুন্নাহ আলমুহাম্মাদিয়্যাহ’র প্রধান ড. আব্দুল কারিম মুহাম্মদ আব্দুল কারিম।

সংগঠনটির সংশ্লিষ্ট দায়িত্বশীলরা জানান, সুদানের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত হাফেজ শিক্ষার্থীদের সম্মাননা দেয়ার জন্যই মূলত সভাটির আয়োজন। একইসাথে হাফেজে কোরআনদের নিয়ে এই জাতীয় অনুষ্ঠান আয়োজন করে শিক্ষার্থীদের কোরআনে কারিম হিফজ করার প্রতি আরো বেশি উৎসাহিত করাও উদ্দেশ্য।

কোরআন হিফজ এবং কোরআনের জ্ঞানচর্চায় এরকম আরো অনুষ্ঠান আয়োজন অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন তারা।

সম্মাননা পাওয়া শিক্ষার্থীদের একটি চিঠি সভায় পাঠ করা হয়। চিঠিটি পাঠ করেন তাদের মুখপাত্র হয়ে আসা ওমর জিয়াউদ্দিন আব্দুল্লাহ নামে এক শিক্ষার্থী। তাতে বলা হয়, তারা পবিত্র কোরআন থেকে এমন আলো গ্রহণ করবেন যে আলো সর্বত্র ছড়িয়ে পড়বে।

সূত্র : সুদান আখবার ডটকম


আরো সংবাদ


premium cement
২৮৬ গুণ বেশি বেতন নিয়ে লাপাত্তা কর্মী অনলাইনের গরু পছন্দ না হলে ফেরতের ব্যবস্থা থাকবে : প্রাণিসম্পদমন্ত্রী কাশ্মীরে আটক লস্করের ২ সদস্য বিজেপির আইটি কর্মকর্তা : পুলিশ সুদানে নিরাপত্তা বাহিনীর নির্দেশ অমান্য করে শত শত বিক্ষোভকারী রাস্তায় বাংলাদেশের আম বিশ্ববাজারে নিয়ে যেতে চাই : কৃষিমন্ত্রী ত্রিভুজ প্রেমের হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা জোয়ারের পানিতে গোসল করতে নেমে স্কুলছাত্রের মৃত্যু ১ লাখ এতিম শিশুকে ঈদ পোশাক দিচ্ছে তুরস্ক এসএসসি পরীক্ষা আরো পেছাচ্ছে, হতে পারে আগস্টে স্ত্রীর আলট্রাসনোগ্রাফি রিপোর্ট আনতে গিয়ে নিহত স্বামী, দেখলেন না অনাগত সন্তানের মুখ ইঞ্জিন বিকল, ৫ জেলেকে উদ্ধার করল কোস্টগার্ড

সকল