২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

ইথিওপিয়ার সাথে সুদানের সীমান্ত সঙ্ঘাত : দু’সেনা কর্মকর্তা নিহত

আল-ফাশকা সীমান্ত অঞ্চলে সতর্ক অবস্থানে সুদানি সেনাবাহিনীর সদস্যরা - সংগৃহীত

ইথিওপিয়ান সেনাবাহিনীর সাথে সীমান্ত সঙ্ঘাতে সুদানি সেনাবাহিনীর দু’সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। শনিবার এ সীমান্ত সঙ্ঘাত হয় বলে সংবাদ প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি।

সুদানি সেনাবাহিনীর একটি সূত্র আনাদোলু এজেন্সিকে জানিয়েছে, বিতর্কিত আল-ফাশকা সীমান্ত এলাকায় সুদানের দু’সেনা কর্মকর্তা নিহত হয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে ওই সূত্রটি বলেছে, এর আগেও ইথিওপিয়ান সেনাবাহিনীর হামলায় সুদানি সেনাবাহিনীর অনেক সদস্য নিহত হয়েছেন। ইথিওপিয়ান সেনারা সুদানি ভূখণ্ডের অভ্যন্তরে আক্রমণ করলে এ হতাহতের ঘটনা ঘটে।

এদিকে শনিবার সকালে দ্যা সুদান ট্রিবিউন নামের একটি নিউজ ওয়েবসাইট জানিয়েছে, সুদানি সেনাবাহিনীর সদস্যরা ইথিওপিয়ান সেনা ও আমহারা মিলিশিয়াদের আক্রমণ প্রতিহত করেছে। ইথিওপিয়ান সেনা ও আমহারা মিলিশিয়ারা সুদানি ভূখণ্ডের অভ্যন্তরে দখলদারিত্ব কায়েম করতে চেয়েছিল। অবশ্য ইথিওপিয়া ও সুদানি কর্তৃপক্ষ এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করেনি।

সুদানের সাথে ইথিওপিয়ার ১৬ শ’ কি.মি. বর্ডার আছে। তবে আল-ফাশকা সীমান্ত অঞ্চল নিয়ে দু’পক্ষের দ্বন্দ্ব আছে। এ সঙ্ঘাত কয়েক দশকের পুরনো। আল-ফাশকা সীমান্ত অঞ্চলে দু’দেশের সীমানা নির্ধারণ না হওয়ায় এখানে প্রায়ই এ ধরনের সঙ্ঘাতের ঘটনা ঘটে থাকে।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ


premium cement