৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ন ১৪২৮, ২৪ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

নির্বাচন অনুষ্ঠানে ইসরাইলি কোম্পানির দ্বারস্থ হলেন হাফতার ও গাদ্দাফি

নির্বাচন-অনুষ্ঠানে-ইসরাইলি-কোম্পানির-দ্বারস্থ-হলেন-হাফতার-ও-গাদ্দাফি
লিবিয়ায় নির্বাচন অনুষ্ঠানের দৃশ্য - ছবি : সংগৃহীত

যুদ্ধ বিধ্বস্ত লিবিয়াতে নির্বাচন অনুষ্ঠানের জন্য একটি ইসরাইলি কোম্পানির দ্বারস্থ হয়েছেন খলিফা হাফতার ও সাইফ আল-ইসলাম গাদ্দাফি। সংযুক্ত আরব আমিরাতে নিবন্ধন করা এ ইসরাইলি কোম্পানিকে তারা ভাড়া করছেন তাদের নির্বাচনী প্রচারণা চালানোর জন্য। মঙ্গলবার এমন সংবাদ প্রকাশ করেছে ইসরাইলি গণমাধ্যমগুলো।

ইসরাইলের হায়োম পত্রিকা বলেছে, যুদ্ধবাজ নেতা খলিফা হাফতার ও সাইফ আল-ইসলাম গাদ্দাফি (লিবিয়ার সাবেক শাসক মুয়াম্মার গাদ্দাফির ছেলে) তাদের এজেন্টদের মাধ্যমে একটি ইসরাইলি কোম্পানির কাছে পরামর্শ চেয়েছেন। তারা ওই ইসরাইলি কনসালটেন্সি কোম্পানির পরামর্শ পেতে চুক্তিও করেছেন।

এক শীর্ষ আমিরাতি কর্মকর্তার বরাত দিয়ে ওই পত্রিকাটি বলেছে, যুদ্ধবাজ নেতা খলিফা হাফতারের ছেলে ওই ইসরাইলি কনসালটেন্সি কোম্পানির পরামর্শ পেতে চুক্তি করেছেন। এ ইসরাইলি কনসালটেন্সি কোম্পানি তাদের দেশ ও বিশ্বের বিভিন্ন দেশে নির্বাচনী প্রচারণায় সহায়তা করে। পরে দুবাইয়ে বাস করা এক নারী মডেলের মাধ্যমে সাইফ আল-ইসলাম গাদ্দাফিও ওই ইসরাইলি কনসালটেন্সি কোম্পানিকে অনুরোধ করেন।

ইসরাইলের হায়োম পত্রিকা বলেছে, দু’চুক্তিতেই শত শত কোটি ডলার খরচ করেছেন ওই দু’লিবিয়ান নেতা।

এ বিষয়ে যুদ্ধবাজ নেতা খলিফা হাফতার ও সাইফ আল-ইসলাম গাদ্দাফি কোনো মন্তব্য করেননি।

উল্লেখ্য, লিবিয়ার পার্লামেন্ট ও প্রেসিডেন্ট নির্বাচন হবে এ বছরের ডিসেম্বর মাসে।

সূত্র : ইয়েনি শাফাক



আরো সংবাদ


সন্ত্রাসী তালিকায় অন্তর্ভুক্তিতে ব্রিটেনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবে হামাস বেগম জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসা চান ‘ভাষা মতিনের’ স্ত্রী ওমিক্রন : ব্রাহ্মণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকা ফেরত ৭ প্রবাসীর বাড়িতে লাল পতাকা শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত নেয়া হয়েছে : কাদের ওমিক্রন : সতর্কতায় বেনাপোল চেকপোস্ট ও বন্দর ওমিক্রন উদ্বেগের কারণ, আতঙ্কের নয় : বাইডেন হাফ ভাড়া কার্যকরে থাকছে যেসব শর্ত রাঙ্গামাটিতে প্রতিপক্ষের গুলিতে জেএসএস’র নেতা আবিষ্কার চাকমা নিহত কাল থেকে হাফ ভাড়া কার্যকর বাসচাপায় এসএসসি পরীক্ষার্থী নিহত : হেলপার আটক দক্ষিণ আফ্রিকায় দৈনিক সংক্রমণ ১০ হাজার ছাড়াতে পারে

সকল