১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

সুদান ৩০ অক্টোবর পর্যন্ত সকল ফ্লাইট স্থগিত করেছে

সুদান ৩০ অক্টোবর পর্যন্ত সকল ফ্লাইট স্থগিত করেছে -

সুদান আগামী ৩০ অক্টোবর পর্যন্ত অন্তর্মুখী ও বহির্মুখী সকল ফ্লাইট স্থগিত করেছে। সামরিক অভ্যুত্থানের কারণে দেশটিতে অস্থিরতা ছড়িয়ে পড়ার পর এমন সিদ্ধান্ত নেয়া হলো। মঙ্গলবার দেশটির বেসামরিক বিমানপরিবহন কর্তৃপক্ষ একথা জানায়।

বেসামরিক বিমানপরিবহন কর্তৃপক্ষের মহাপরিচালক ইব্রাহিম আদলান বলেন, ‘দেশের বর্তমান বিশৃঙ্খলাপূর্ণ পরিস্থিতির কারণে ৩০ অক্টোবর পর্যন্ত খার্তুম বিমানবন্দরে অন্তর্মুখী ও বহির্মুখী সকল ফ্লাইট স্থগিত করা হয়েছে।’

এর আগে, সুদানের সাবেক প্রধানমন্ত্রী আবদাল্লা হামদোক এখন তার নিজ বাড়িতে গৃহবন্দী আছেন বলে জানান সুদানের সেনাবাহিনীর জেনারেল আল-বুরহান। তিনি আরো বলেন, হামদোক নিরাপদে আছেন। আমরা তার জীবন নিয়ে শঙ্কার মধ্যে ছিলাম। মঙ্গলবার এমন সংবাদ প্রকাশ করেছে আল-জাজিরা।

সুদান সামরিক বাহিনীর জেনারেল আল-বুরহান তার বক্তব্যে বলেন, এ সপ্তাহের শেষে বিচার বিভাগ ও আইন বিভাগ সম্পর্কিত পরিষদ গঠন করা হবে। আইন বিভাগ সম্পর্কিত পরিষদ গঠন করা হবে তরুণদের নিয়ে তারা কোনো দলের সাথে সম্পৃক্ত থাকবেন না।

তিনি আরো বলেছেন, কয়েক ঘণ্টার মধ্যে সমগ্র সুদানজুড়ে আবারো ইন্টারনেট ও মোবাইল পরিষেবা চালু করা হবে।

জেনারেল আল-বুরহান বলেন, সুদানের সেনাবাহিনী তখনই ব্যারাকে ফিরবে যখন অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হবে। একটি বেসামরিক সরকারে কাছে ক্ষমতা হস্তান্তর করার পরই এটা হবে।

তিনি আরো বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের মধ্যকার সঙ্ঘাত এবং সুদানের সেনাবাহিনীর বিরুদ্ধে বিভিন্ন প্রচারণা দেশকে গৃহযুদ্ধের দিকে নিয়ে যেত।

এর আগে, তত্ত্বাবধায়ক সরকারের প্রধান জেনারেল আবদেল ফাত্তাহ আল-বুরহান সামরিক-বেসামরিক সভরেন কাউন্সিল ভেঙে দেন। দু’বছর আগে এক আন্দোলনের মাধ্যমে দীর্ঘ দিনের নেতা ওমর আল বশিরকে উৎখাতের পর এ কাউন্সিল গঠিত হয়েছিল।

দেখুন:

আরো সংবাদ



premium cement
ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা বনানীতে চীনের নতুন ভিসা আবেদন কেন্দ্র চালু চট্টগ্রামে চিকিৎসকদের ২ ঘণ্টা কর্মবিরতি রোববার রাজশাহীতে ভুয়া তিন সেনা সদস্য গ্রেফতার চট্টগ্রামে চলতি বছরেই ২৫ ভাগ ভাটায় ব্লক ইট তৈরি নিশ্চিত করতে হবে যাদুকাটা নদীর চর থেকে শিশুর লাশ উদ্ধার জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স প্রথম বর্ষ ভর্তির ২য় মেধা তালিকা প্রকাশ জামালপুরে জামাইয়ের কুড়ালের আঘাতে শ্বশুর নিহত মুজিবনগর সরকার মুক্তিযুদ্ধের আন্তর্জাতিক সমর্থন অর্জনে প্রধান ভূমিকা রেখেছে : ড. সাইয়্যিদ সাইফুদ্দীন অধ্যাপক মাযহারুল ইসলামের জন্য দোয়া কামনা সাংবাদিক শিবুকান্তি দাশের মায়ের মৃত্যুবার্ষিকী আজ

সকল