২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

লিবিয়ার তারহুনাতে পাওয়া গেল নতুন গণকবর

গণকবরে চলছে নিখোঁজ ব্যক্তিদের দেহবাশেষের সন্ধান - ছবি : সংগৃহীত

একটি নতুন গণকবর পাওয়া গেছে লিবিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শহর তারহুনাতে। সম্প্রতি লিবিয়ার এ শহরটিকে দেশটির যুদ্ধবাজ নেতা খলিফা হাফতারের মিলিশিয়া বাহিনীর কাছ থেকে মুক্ত করা হয়েছে। শুক্রবার লিবিয়া সরকারের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

নিখোঁজ ব্যক্তিদের সন্ধান ও চিহ্নিত করার বিষয়ে কাজ করা লিবিয়ান কর্তৃপক্ষ জানিয়েছে, এ গণকবরটি একটি কৃষি প্রকল্পের এলাকার মধ্যে পাওয়া গেছে।

এ বিষয়ে লিবিয়ার সরকারী সূত্রগুলো বলেছে, ২০১৯ সালের এপ্রিল থেকে ২০২০ সালের জুন পর্যন্ত যুদ্ধবাজ নেতা খলিফা হাফতারের সেনাবাহিনী ও তাদের সাথে সংশ্লিষ্ট মিলিশিয়ারা বিভিন্ন যুদ্ধাপরাধ ও গণহত্যার মতো কর্মকাণ্ড চালিয়েছে।

২০১১ সালে লিবিয়ার শাসক মুয়াম্মার গাদ্দাফিকে ক্ষমতাচ্যুত করার পর দেশটি গৃহযুদ্ধে বিপর্যস্ত হয়ে গেছে।

এরপর এ বছরের ৫ ফেব্রুয়ারি তারিখে বিভিন্ন প্রতিদ্বন্দ্বী রাজনৈতিক সংগঠনগুলো লিবিয়ায় একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠনে রাজি হয়। লিবিয়ার এ অন্তর্বর্তীকালীন জোট সরকার ডিসেম্বরের নির্বাচন পর্যন্ত দেশটিকে নেতৃত্ব দিবে। বর্তমানে এ জোট সরকারের নেতৃত্ব দিচ্ছেন আব্দুল হামিদ দেবিবেহ।

সূত্র : আনাদোলু এজেন্সি


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল