২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

তিউনিসে প্রেসিডেন্টের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ

তিউনিসে বিক্ষোভ - ছবি : সংগৃহীত

তিউনেসিয়ার রাজধানীতে প্রেসিডেন্ট কায়েস সাইয়েদের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ হয়েছে। প্রেসিডেন্ট অতিরিক্ত ক্ষমতা গ্রহণ করার বিরুদ্ধে হাজার হাজার লোক তিউনিসে প্রতিবাদে ফেটে পড়ে।

বিক্ষোভকারীরা ‌অভ্যুত্থান বাতিল করো,' ‌আমরা বৈধতায় ফিরতে চাই' স্লোগান দেয়। এর প্রতিক্রিয়ায় কাইয়েসের সমর্থকেরা ‌'পার্লামেন্ট ভেঙে দেয়ার' আহ্বান জানিয়ে সমাবেশ করে।

পুলিশের ব্যাপক উপক্ষিতিতে প্রেসিডেন্টের বিরুদ্ধে এই বিক্ষোভ অনুষ্ঠিত হলো। গত ২৫ জুলাই প্রেসিডেন্টি প্রধানমন্ত্রীকে বরখাস্ত করা, পার্লামেন্ট স্থগিত করা এবং নির্বাহী কর্তৃত্ব গ্রহণ করার পর এই প্রথম তার বিরুদ্ধে বিক্ষোভ হলো। বিরোধীরা তার এসব পদক্ষেপকে 'অভ্যুত্থান হিসেবে অভিহিত করেছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল