১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

তিউনিসিয়ার ২ মন্ত্রীকে বরখাস্ত করলেন প্রেসিডেন্ট

-

তিউনিসিয়ার প্রেসিডেন্ট কাইস সাইদ দেশটির দু’মন্ত্রীকে বরখাস্ত করেছেন। সোমবার তিউনিসিয়ার মন্ত্রিপরিষদের ওই দু’মন্ত্রীকে বরখাস্ত করেছেন কাইস সাইদ।

তিউনিসিয়ার প্রেসিডেন্টের দফতর থেকে দেয়া বিবৃতি অনুসারে, তিউনিসিয়ার অর্থনীতি, অর্থ ও বিনিয়োগ সাহায্যবিষয়ক মন্ত্রী আলি কুলিকে তার পদ থেকে বরখাস্ত করা হয়েছে। আলি কুলির পরিবর্তে সিহেম বাঘদিরি নিমিসাকে তার পদে মন্ত্রী হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে।

অপর দিকে যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী ও ভারপ্রাপ্ত কৃষিমন্ত্রী মোহাম্মদ ফাদেল ক্রেইমচজ অপসারিত করে তার পরিবর্তে নিজার বেন নেজিকে দায়িত্ব দেয়া হয়েছে।

তিউনিসিয়ার প্রধানমন্ত্রী হাশিম মেসিসিকে অপসারণ করার এক সপ্তাহ পর দেশটির প্রেসিডেন্ট ওই দুই মন্ত্রীকে বরখাস্ত করেছেন। মেসিসিকে অপসারণ করার সময় তিউনিসিয়ার পার্লামেন্টের কার্যক্রমও বন্ধ করে দেয়া হয়। এর এক দিন পর তিউনিসিয়ার প্রেসিডেন্ট কাইস সাইদ দেশটির অনেক মন্ত্রীকে বরখাস্ত করেন। ওই মন্ত্রীদের মধ্যে আছেন সাবেক প্রতিরক্ষামন্ত্রী ইব্রাহিম আল বার্তাজি ও ভারপ্রাপ্ত আইনমন্ত্রী হাসনা বেন স্লিমানে।

এ বিষয়ে তিউনিসিয়ার প্রেসিডেন্ট কাইস সাইদ বলেন, এ সকল পদক্ষেপ নেয়া হয়েছে তিউনিসিয়ার সংবিধানের ৮০ নম্বর অনুচ্ছেদ অনুসারে। যদিও তিউনিসিয়ার পার্লামেন্টের বহু সদস্য বলছেন যে তিনি অভ্যুত্থান ঘটিয়েছেন।

সূত্র : মিডলইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement