১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

আফ্রিকায় ৬০ লাখেরও বেশি লোক করোনায় আক্রান্ত

আফ্রিকায় ৬০ লাখেরও বেশি লোক করোনায় আক্রান্ত -

আফ্রিকায় করোনাভাইরাসের সংক্রমণ রেকর্ড পরিমাণ বেড়েছে। বার্তা সংস্থা এএফপি মঙ্গলবার সরকারি সূত্রের উদ্ধৃতি দিয়ে বলেছে, চীনে ২০১৯ সালের ডিসেম্বরে করোনার প্রাদুর্ভাবের পর আফ্রিকার ৫৪টি দেশে এ পর্যন্ত ৬০ লাখ ৯ হাজার ৮৫৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

প্রতিদিন ৪১ হাজার ৪০০ লোক নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে। গত সপ্তাহের তুলনায় এ সংখ্যা এখন ১৩ শতাংশ বেশি। মে মাসের মাঝামাঝি থেকে আফ্রিকায় সংক্রমণ উর্ধ্বমুখী।

লিবিয়ায় সবচেয়ে দ্রুত করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। দেশটিতে এক দিনে নতুন করে এক হাজার ৫৬০ জন করোনায় আক্রান্ত হয়েছে যা আগের চেয়ে ২৬০ শতাংশ বেশি।

এরপরের অবস্থানে রয়েছে মোজাম্বিক। দেশটিতে নতুন করে গড়ে এক হাজার ৩৮০ জন করোনায় আক্রান্ত হচ্ছে। বৃদ্ধির হার ৭৭ শতাংশ।

মরক্কোয় নতুন আক্রান্ত হচ্ছে এক হাজার ১৯০ জন এবং আক্রান্ত বেড়েছে ৭০ শতাংশ।
এদিকে দৈনিক নতুন শনাক্ত সবচেয়ে বেশি হয়েছে দক্ষিণ আফ্রিকায়, যা ৪৫ শতাংশ। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বর্তমানে ২২ লাখ ১৯ হাজার ৩১৬। তবে সম্প্রতি দেশটিতে সংক্রমণ হার কমতির দিকে। দিনে গড়ে ১৮ হাজার ৩৪০ জন করোনায় আক্রান্ত হচ্ছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

সকল